আগামী সপ্তাহে লঞ্চ হবে Redmi K40 ও Redmi K40 Pro; দাম, ডিজাইন ও ফিচার জানুন

redmi-k40-pro-series-triple-rear-camera-teased-specifications-price-details

আগামী ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে Redmi K40 সিরিজ। এই সিরিজে দুটি ফোন থাকবে বলে আমাদের অনুমান- Redmi K40 ও Redmi K40 Pro। এরমধ্যে প্রো ভার্সনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। আবার স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেটের ব্যবহার দেখা যেতে পারে স্ট্যান্ডার্ড ভার্সনে। আজ রেডমি জেনারেল ম্যানেজার Lu Weibing নিশ্চিত করেছেন এই সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। এছাড়াও সার্টিফিকেশন সাইটগুলি থেকেও এই সিরিজ সম্পর্কে বিভিন্ন তথ্য উঠে এসেছে। সেক্ষেত্রে আজ আমরা এই প্রতিবেদনে Redmi K40 সিরিজের দাম, লভ্যতা, ডিজাইন ও স্পেসিফিকেশন লঞ্চের আগে আপনাদের কে জানাবো।

Redmi K40 ও Redmi K40 Pro এর দাম ও লভ্যতা

রেডমি জেনারেল ম্যানেজার গতমাসে জানিয়েছেন, রেডমি কে৪০ সিরিজের দাম শুরু হবে ২,৯৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩৩,৫০০ টাকার সমান। ফলে আমরা আশা করতে পারি প্রো ভার্সনের দাম ৪০,০০০ টাকা থেকে শুরু হবে।

উপলব্ধতার কথা যদি বলি তাহলে, ২৫ ফেব্রুয়ারি চীনে লঞ্চ হওয়ার সাথে সাথেই এই সিরিজকে গ্লোবাল মার্কেটে আনা হবেনা। আমাদের অনুমান দ্বিতীয় কোয়ার্টারে Redmi K40 সিরিজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে। এছাড়াও ভারতে এই সিরিজের ফোনগুলি Poco ব্র্যান্ডিংয়ের সাথে আসতে পারে বলে জল্পনা চলছে।

Redmi K40 সিরিজের ডিজাইন

ইতিমধ্যেই কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে রেডমি কে৪০ সিরিজ বিশ্বের সবচেয়ে ছোট পাঞ্চ হোলের সাথে আসবে। যার মধ্যে থাকবে সেলফি ক্যামেরা। আবার এই সিরিজে থাকবে ফ্লাট স্ক্রিন। সেক্ষেত্রে আমরা এই সিরিজে পূর্বসূরিদের মতো পপ আপ সেলফি ক্যামেরা দেখবো না। আবার রিয়ার ডিজাইনের কথা বললে, Redmi K40 সিরিজে আমরা কিছুটা Mi 11 এর মতো ক্যামেরা সেটআপ দেখবো। এছাড়াও নীচে বামদিকে থাকবে Redmi ব্র্যান্ডিং।

ছবি ক্রেডিট-TENAA

Redmi K40 ও Redmi K40 Pro এর স্পেসিফিকেশন

রেডমি কে৪০ ও রেডমি কে৪০ প্রো ফোনে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটের সাথে যথাক্রমে ৬.৫০ ইঞ্চি ও ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লে হতে পারে E4 Samsung AMOLED। আবার এর রেজোলিউশন হবে ২৪০০ × ১০৮০। দুটি ফোনেই এআই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এরমধ্যে প্রো ভ্যারিয়েন্ট ১০৮ মেগাপিক্সেল এবং স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর দেওয়া হতে পারে।

এই সিরিজে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএসে চলবে। এছাড়াও ফোনগুলি ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম (DDR5) এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যেতে পারে। এই সিরিজের অন্যান্য ফিচারের মধ্যে আছে 5G, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২ ও ডুয়েল স্টেরিও স্পিকার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন