লঞ্চের আগেই ফাঁস Redmi K40 ও K40 Pro এর ফিচার, কিনতে চাইলে জেনে নিন

redmi-k40-pro-snapdragon-870-888-soc-specifications-design-leaked-ahead-of-launch

Redmi K40 সিরিজের লঞ্চ ডেট (২৫ ফেব্রুয়ারি) ঘোষণা হয়েছে গতকালই৷ এরপর আজ সকালেই এই সিরিজের K40 এবং K40 Pro ফোনদুটি TENAA-র সার্টিফিকেশন লাভ করেছে। যেখান থেকে এদের সম্পূর্ণ ডিজাইন প্রকাশিত হয়েছে৷ এবার আসন্ন রেডমি কে৪০ সিরিজ সম্পর্কে গুরূত্বপূর্ণ কয়েকটি তথ্য সামনে এল। জানা গেছে, Redmi K40 ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং K40 Pro-তে কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপ ব্যবহার করা হবে। সুতারাং, আমরা বলতে পারি, K40 সিরিজে ব্যবহৃত প্রসেসর নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটলো।

আসলে একজন টিপ্সটার রেডমি কে৪০ এবং কে৪০ প্রো-র অ্যাবাউট ফোন পেজের স্ক্রিনশট তুলে আজ চীনের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম উইবো পোস্ট করেছেন। এই পোস্টে ফোনদুটির প্রসেসর সহ অন্যান্য ফিচারও উল্লেখ আছে। যদিও এই স্ক্রিনশটের সত্যতা প্রমাণিত হয়নি।

Redmi K40 Pro-র স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেডমি কে৪০ প্রো ৬.৮১ ইঞ্চি ডিসপ্লে সহ আসবে, যার রেজোলিউশন হবে ১৪৪০x৩২০০ পিক্সেল। ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি৷ চীনের 3C সার্টিফিকেশন থেকে জানা গেছে, এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে। TENAA-তে ফোনটির ব্যাক প্যানেলের ক্যামেরা মডিউলের ডিজাইনের সাথে Mi 11-এর ক্যামেরা মডিউলের বেশ সাদৃশ্য রয়েছে। ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকবে ১০৮ মেগাপিক্সেল সেন্সর।

Redmi K40-র স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেডমি কে৪০ প্রো-র মতো রেডমি কে৪০ ৬.৮১ ইঞ্চি ডিসপ্লে সহ আসবে, যার রেজোলিউশন হবে ১৪৪০x৩২০০ পিক্সেল৷ ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরে। কে৪০-র ফাঁস হওয়া অ্যাবাউট ফোন পেজ থেকে জানা গেছে, ফোনটি ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে। এই ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,৫০০০ এমএএইচ। সাথে থাকতে পারে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন