Redmi K40 ও Redmi K40 Pro ভারতে আসছে Mi 11X ও Mi 11X Pro নামে

redmi-k40-redmi-k40-pro-may-come-in-india-as-mi-11x-mi-11x-pro

গতমাসে চীনে লঞ্চ হয়েছে Redmi K40 সিরিজ৷ কিন্তু এই সিরিজের ফোনগুলি আন্তর্জাতিক বাজারে কবে লঞ্চ হবে সেই নিয়ে রেডমি কোনো উচ্চবাচ্য করেনি। যদিও সম্প্রতি কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল Redmi K40 সিরিজ চীনের বাইরে ভারত সহ বিভিন্ন দেশে Poco F3 নামে উপলব্ধ হতে পারে। তবে নতুন একটি রিপোর্ট বলছে কেবল Poco ব্রান্ডেড নয়, Redmi K40 সিরিজ Mi ব্র্যান্ডের সাথে ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে পারে। নির্দিষ্টভাবে বললে, Redmi K40 ও Redmi K40 Pro ফ্ল্যাগশিপ কিলার ভারতে Mi 11X  ও Mi 11X Pro নামে লঞ্চ হতে পারে বলে রিপোর্টে জানানো হয়েছে।

XDA Developers সদস্য ও টিপস্টার Kacper Skrzpek একটি ইন্টারনাল কোড শেয়ার করে এমনটাই দাবি করেছেন। যা ইঙ্গিত দিচ্ছে ভারতে রেডমি কে৪০ ও কে৪০ প্রো পোকো ব্র্যান্ডেড হয়ে লঞ্চ হবে না। Skrzpek যে কোডের স্ক্রিনশট শেয়ার করেছেন, সেখানে M2012K11AI (আই=ইন্ডিয়া) মডেল নম্বরের ফোনটির নাম Mi 11X হবে বলে উল্লেখ আছে। প্রসঙ্গত রেডমি কে৪০ এই মডেল নম্বরের সাথে চীনে লঞ্চ হয়েছিল।

একইভাবে, তিনি Mi 11X Pro নামের একটি হ্যান্ডসেটের কোডের স্ক্রিনশট শেয়ার করেছেন। ভারতীয় বাজারের জন্য এটি Redmi K40 Pro-র রিব্র্যান্ডেড ভার্সন হবে বলে তিনি জানিয়েছেন। পাশাপাশি এই ফোনটিই গ্লোবাল মার্কেটে Mi 11i নামে আসতে পারে। কারণ এই ফোনের কোডনেম দেখা গেছে- ‘haydn_Pro_Global। শেষে ‘Global’ উল্লেখ থাকায় ফোনটি গ্লোবাল মার্কেটে Mi 11i নামে লঞ্চ হবে বলে ধরে নেওয়া যায়।

Redmi K40 সিরিজ

চীনে Redmi K40 সিরিজের তিনটি স্মার্টফোন লঞ্চ হয়েছে – Redmi K40, Redmi K40 Pro, এবং Redmi K40 Pro+। এরমধ্যে রেডমি কে৪০ ফোনটির দাম শুরু হয়েছে ১,৯৯৯ ইউয়ান থেকে (প্রায় ২২,৪৮৭ টাকা)। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার রেডমি কে৪০ প্রো পাওয়া যাচ্ছে ২,৭৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩১,৫০০ টাকা। রেডমি কে৪০ প্রো প্লাসের মূল্য ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪১,৬০০ টাকা)। এই ফোনগুলির স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন