Redmi K40 সিরিজের ডিসপ্লে হবে চমৎকার, স্ক্রিনের মধ্যে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

redmi-k40-series-display-specs-reveal-120hz-e4-amoled-flat-screen.jpg

লঞ্চ যত এগিয়ে আসছে ততই Redmi K40 সিরিজ সম্পর্কে নতুন নতুন তথ্য উঠে আসছে। ইতিমধ্যেই জানা গেছে এই সিরিজের ডিসপ্লেতে বিশ্বের সবচেয়ে ছোট পাঞ্চ হোল থাকবে। এছাড়াও এখানে দুর্দান্ত ফ্লাট স্ক্রিনও ব্যবহার করা হবে। পাশাপাশি এতে শক্তিশালী ব্যাটারি ও ডুয়েল স্টেরিও স্পিকার থাকবে বলেও জানা গেছে। এবার রেডমির জেনারেল ম্যানেজার Lu Weibing, এই সিরিজের Redmi K40 ও Redmi K40 Pro ফোনের ডিসপ্লের স্পেসিফিকেশন সামনে আনলেন।

Lu Weibing মাইক্রো ব্লগিং সাইট, উইবো তে কয়েকটি পোস্ট শেয়ার করে জানিয়েছেন, রেডমি কে৪০ সিরিজে শুধু ফ্লাট ডিসপ্লে থাকবে তা নয়, এই ডিসপ্লে ইন্ডাস্ট্রির সেরা হবে। এতে থাকবে E4 AMOLED স্ক্রিন, যা বেশি উজ্জ্বলতা, কম পাওয়ার ব্যবহার, এবং ভাল ছবির মান অফার করবে। শুধু তাই নয়, এই সিরিজের প্রতিটি ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।

ছবি ক্রেডিট- Lu Weibing/ Weibo

আরেকটি পোস্টে তিনি দেখিয়েছেন, রেডমি কে৪০ সিরিজের ডিসপ্লের উপরিভাগে মাঝ বরাবর পাঞ্চ হোল থাকবে। এছাড়াও তিনি ওই পোস্টে একটি চাল, একটি লাল শিম, একটি মুং শিম এবং একটি তিল কে দেখিয়েছেন। এরমধ্যে সবচেয়ে ছোট তিলের সাইজ ২মিমি। অর্থাৎ Lu Weibing বোঝাতে চেয়েছেন তিলের মতই সবচেয়ে ছোট পাঞ্চ হোল আমরা Redmi K40 সিরিজে দেখবো।

প্রসঙ্গত সবচেয়ে ছোট পাঞ্চ হোলের মুকুট আপাতত Vivo S5 এর মাথাতেই বিরাজমান, যার পাঞ্চ হোলের পরিমাপ ২.৯৮ মিমি। ফলে যদি সত্যি রেডমি কে৪০ সিরিজের পাঞ্চ হোলের পরিমাপ ২মিমি হয়, তাহলে ভিভো এস৫ কে হারিয়ে যে এই সিরিজই সেই মুকুট দখল করবে তা বলার অপেক্ষা রাখেনা।

তৃতীয় পোস্টে Lu Weibing দেখিয়েছেন, Redmi K40 সিরিজ ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে। এই সেন্সর আরো দ্রুত কাজ করবে এবং অধিক জায়গা জুড়ে থাকবে।

আমরা কয়েকদিন আগেই Redmi K40 ও Redmi K40 Pro ফোনটির ডিজাইন, স্পেসিফিকেশন ও দাম নিয়ে আলোচনা করেছিলাম। সেই প্রতিবেদনটি পড়তে আপনি এখানে ক্লিক করতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন