লঞ্চের দুদিন আগেই প্রকাশ্যে এল Redmi K40 সিরিজের ছবি, শুরু হয়েছে প্রি-বুকিং

redmi-k40-series-image-teased-by-company-ahead-february-25-launch-expected-specifications

আগামী ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে Redmi K40 এবং Redmi K40 Pro। ইতিমধ্যেই কোম্পানি ফোন দুটির প্রি-বুকিং নেওয়া শুরু করেছে। গত দুদিনে ২,৩০,০০০ লক্ষ মানুষ রেডমি কে৪০ এবং রেডমি কে৪০ প্রো ফোনটি প্রি-বুক করেছে। যদিও এতদিন এই ফোন দুটির ডিজাইন কি হবে তা জানা যায়নি। তবে আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার কয়েকদিন আগে আজ কোম্পানির তরফে Redmi K40 এর ছবি প্রকাশ করা হল। জানিয়ে রাখি এই সিরিজে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ E4 Samsung AMOLED ডিসপ্লে থাকবে বলে রেডমি কয়েকদিন আগে নিশ্চিত করেছে।

আজ চীনা অভিনেতা Wang Yibo, Redmi K40 ফোনটি হাতে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। এই ছবিতে ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইন দেখা গেছে। এই ছবি দেখে বলা যায়, ফোনটির পিছনে জলের ঢেউ এর মত প্যাটার্ন থাকবে, এই প্যাটার্ন প্যানেলের উপরে ডান দিকে বেশি দৃশ্যমান। আবার ফোনটির রিয়ার ক্যামেরা সেটআপ দেখতে অনেকটাই Mi 11 এর মত হবে।

ছবি ক্রেডিট-Redmi/Wang Yibo

Redmi K40 সিরিজ সম্পর্কে আর কি জানা গেছে

টিপস্টারদের টুইট ও কোম্পানির টিজার অনুযায়ী, রেডমি কে৪০ সিরিজে ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হবে। এতে থাকবে E4 AMOLED ফুল এইচডি প্লাস প্যানেল, এর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আবার এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। এই সিরিজের প্রো ভ্যারিয়েন্ট অর্থাৎ Redmi K40 Pro তে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে এবং ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর।

আবার স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে থাকবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এখানেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। যদিও এর প্রাইমারি ক্যামেরা হতে পারে ৬৪ মেগাপিক্সেল। আবার এই সিরিজের ফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ ওএসে চলবে। এছাড়াও ফোনগুলির অন্যান্য ফিচারের মধ্যে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, 5G, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, ডুয়াল স্টেরিও স্পিকার,৮ জিবি র‌্যাম (DDR5), ১২৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ (UFS 3.1)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন