চার্জার ছাড়াই লঞ্চ হবে Redmi K40 সিরিজ, ফাঁস হল রিটেল বক্সের ছবি

redmi-k40-series-leak-retail-box-image-hints-without-charger

স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর যুক্ত প্রথম ফোন হিসেবে শাওমি গত ডিসেম্বরের শেষলগ্নে এসে লঞ্চ করেছে Mi 11 ফ্ল্যাগশিপ ফোন। এদিকে শাওমির সাব ব্রান্ড রেডমি প্রিমিয়াম ফোন লঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে৷ অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও, চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে শেয়ার করা একটি পোস্টার দেখে রেডমির আপকামিং ফ্ল্যাগশিপ K40 সিরিজের লঞ্চের তারিখ জানা গেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ ফেব্রুয়ারি রেডমির তার ঘরেলু মার্কেটে Redmi K40 সিরিজের ওপর থেকে পর্দা তুলবে। তার আগেই প্রকাশ্যে চলে এল রেডমি কে৪০-এর রিটেল বক্সের ছবি।

ফাঁস হওয়া ছবিতে Redmi K40-এর দুটি রিটেল বক্সকে পাশাপাশি রাখা হয়েছে। দেখতে এক হলেও সাইজের দিক থেকে বক্স দুটি ভিন্ন। একটি অপেক্ষাকৃত বড়ো ও আরেকটি ছোট। তারপরেই শুরু হয়েছে জল্পনা, পাতলা বক্সটির ভিতরে নাকি চার্জার অনুপস্থিত। তারপরেই প্রশ্ন উঠছে, তাহলে চার্জার ছাড়াই স্মার্টফোন শিপিং করার ট্রেন্ডে কি এবার নবতম সংযোজন রেডমি?

তবে রেডমির পদক্ষেপকে নিয়ে খুব একটা অবাক হওয়ার কারণ নেই। কারণ এমআই ১১-এর ক্ষেত্রে শাওমিকে একইরকম পন্থা অবলম্বন করতে দেখা গিয়েছিল। Mi 11, চার্জার ছাড়া আবার চার্জার সহ দুই ভ্যারিয়েন্টে এসেছিল। যদিও চার্জারের সংযুক্তির জন্য মডেলদুটির দামে কোনো হেরফের করা হয় নি।

Redmi K40 সিরিজের অধীনে সংস্থা বেস মডেল হিসেবে Redmi K40 এবং এর প্রো মডেল Redmi K40 Pro আনতে পারে বলে মনে করা হচ্ছে। রেডমির জেনারেল ম্যানেজার লু ওয়েংবিং ইতিমধ্যে জানিয়েছেন এই সিরিজের ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়াও ফোন দুটির সম্ভাব্য স্পেসিফিকেশন জানতে হলে আমাদের এই প্রতিবেদনটি পড়ুন।