বাজেটের মধ্যে প্রিমিয়াম ফিচার, ২৩ দিনে বিক্রি হল ১০ লক্ষ Redmi K40 সিরিজের ফোন

redmi-k40-series-sale-cross-1-million-in-23-days-in-china

২৫ ফেব্রুয়ারি শাওমি (Xiaomi) এর সাব ব্রান্ড রেডমি (Redmi) তার ঘরেলু মার্কেটে K40 সিরিজের তিনটি ফোন লঞ্চ করেছিল- Redmi K40, Redmi K40 Pro ফ্ল্যাগশিপ ভ্যারিয়েন্ট Redmi K40 Pro+। লঞ্চের আগে এমনিতেই ফোনগুলিকে ঘিরে যথেষ্ট হাইপ তৈরি হয়েছিল, লঞ্চের পরেও মানুষের মধ্যে একই রকম উন্মাদনা দেখা গেল। আসলে রেডমি কে৪০ ও রেডমি কে৪০ প্রো হ্যান্ডসেট দুটির বিক্রি মার্চের ৪ তারিখ থেকে শুরু হলেও, গত কাল চীনে স্থানীয় সময় সকাল ১০টায় ছিল রেডমি কে৪০ প্রো প্লাস এর প্রথম সেল। যার কয়েক ঘন্টা পরেই রেডমি চীনে কে৪০ সিরিজের ডোমেস্টিক সেলসের তথ্য প্রকাশ করেছে৷ যা দেখলে আপনিও চমক উঠবেন।

রেডমি তার অফিসিয়াল উইবো (Weibo) হ্যান্ডেল থেকে পোস্ট করে জানিয়েছে, মাত্র ২৩ দিনে রেডমি কে৪০ সিরিজের ১ মিলিয়ন বা ১০ লক্ষ ইউনিট চীনে বিক্রি হয়েছে। আবেগপূর্ণ হয়ে শাওমি এই সমর্থন এবং ভালোবাসা দেওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বলেছে, আগামী দিনগুলোতে স্টক রাখার জন্য কোম্পানি যথাসাধ্য চেষ্টা করবে। প্রসঙ্গত, সেলস ডেটা শাওমির নিজস্ব ডেটা সেন্টার থেকে সংগৃহীত (৪ মার্চ দুপুর ১২ টা থেকে ২৬ মার্চ দুপুর ২)।

গত বছর, যখন Redmi K30 সিরিজ চীনে লঞ্চ হয়েছিল, তখন প্রথম সেলে মাত্র ৩০ সেকেন্ডেই শাওমি ১০০ মিলিয়ন রেভিনিউ ঘরে তুলেছিল। লঞ্চের প্রায় সাত মাস পর শাওমি জানিয়েছিল, গোটা K30 সিরিজের ৩ মিলিয়ন ইউনিট তারা বিক্রি করতে সক্ষম হয়েছে। সুতরাং রেডমির K সিরিজের ফোনগুলো কতটা জনপ্রিয় তা পরিসংখ্যানেই স্পষ্ট।

Redmi K40 সিরিজের প্রসঙ্গে আসলে, এই সিরিজের অধীনস্থ প্রত্যেকটি ফোনেই ৬.৬৭ ইঞ্চি E4 AMOLED ডিসপ্লে রয়েছে। তবে চিপসেট ও ক্যামেরার দিক থেকে ফোনগুলি আলাদা। বেস ভ্যারিয়েন্টে কে ৪০-এ স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট ও কে৪০ প্রো এবং কে৪০ প্রো+ ভ্যারিয়েন্টে রেডমি স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন