২০ জানুয়ারির পর লঞ্চ হবে Redmi K40, থাকবে মিডিয়াটেকের সবচেয়ে শক্তিশালী 5G প্রসেসর

redmi-k40-with-mediatek-dimensity-5g-chipset-launch-date-tipped-after-20-january

ইতিমধ্যেই Xiaomi ফ্ল্যাগশিপ রেঞ্জে লঞ্চ করেছে Mi 11। তবে অনেক শাওমি ফ্যান অপেক্ষা করছে Redmi K সিরিজের মিড রেঞ্জ স্মার্টফোনের জন্য। তাদের জানিয়ে রাখি আগামী ২০ জানুয়ারির পর বাজারে আসতে চলেছে Redmi K40 সিরিজ। আসলে সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে, রেডমি কে ৪০ ফোনটি মিডিয়াটেকের নতুন প্রসেসর সহ লঞ্চ হবে। আর এই প্রসেসরের উপর থেকে পর্দা সরানো হবে ২০ জানুয়ারি। সেক্ষত্রে এমাসের শেষে Redmi K40 সিরিজকে বাজারে দেখা যেতে পারে।

জনপ্রিয় একজন উইবো ব্লগার তার পোস্টে লিখেছেন, মিডিয়াটেকের সর্বশক্তিমান 5G প্রসেসরের সাথে আসবে Redmi K40 ফোনটি। এই প্রসেসর আগামী ২০ জানুয়ারি লঞ্চ হবে। জানিয়ে রাখি এখনও পর্যন্ত মিডিয়াটেকের সবচেয়ে শক্তিশালী প্রসেসরের নাম Dimensity 1000+। ফলে আশা করা যেতে পারে এই প্রসেসরের নাম Dimensity 2000 হবে।

এদিকে কয়েকদিন আগেই রেডমি কে ৪০ সিরিজের প্রো মডেলের রেন্ডার সামনে এসেছিল। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হতে পারে। রেন্ডার অনুযায়ী, Redmi K40 Pro ফোনটিতে পাঞ্চ হোল ডিজাইনের ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। এর কাটআউট ডিসপ্লের উপরের দিকে মাঝবরাবর থাকবে। এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে।

আবার ফোনটির পিছনে বামদিকে ক্যামেরা মডিউল থাকবে এবং সাথে এলইডি ফ্ল্যাশ দেওয়া হবে। রেন্ডার থেকে অনুমান, এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি সেন্সরটি ১০৮ মেগাপিক্সেল হতে পারে। আবার এই ফোনে সাইড মাইন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান থাকতে পারে। এছাড়াও ফোনটি স্টেরিও স্পিকার, ফাস্ট চার্জিং টেকনোলজি এবং কমপক্ষে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি সহ আসতে পারে।