Redmi K50 Gaming Edition এর নতুন স্পেসিফিকেশন ফাঁস, আসতে পারে e-sports Edition নামে

Redmi K50 লাইনআপে অন্তত তিনটি মডেল থাকবে। এগুলি হল - K50, K50 Pro, এবং K50 e-sports Edition, যেটি Redmi K50 Gaming Edition বলেই মনে করা হচ্ছে

redmi-k50-gaming-specifications-leaked-k50-k50-pro-may-feature-a-side-facing-fingerprint-sensor

গতবছর ফেব্রুয়ারিতে রেডমি চীনে লঞ্চ করেছিল Redmi K40 স্মার্টফোন সিরিজটি। এই সিরিজের অধীনে Redmi K40, Redmi K40 Pro এবং Redmi K40 Pro+ – এই তিনটি স্মার্টফোন বাজারে পা রাখে। শোনা যাচ্ছে এবছর ফেব্রুয়ারীতে এই সিরিজের উত্তরসূরি অর্থাৎ Redmi K50 স্মার্টফোন সিরিজের একাধিক মডেল চীনের বাজারে উন্মোচন করবে সংস্থা। কিন্তু এই আসন্ন সিরিজের অধীনে ঠিক কতগুলি মডেল আসবে সে সম্বন্ধে স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। তবে এখন এক জনপ্রিয় চিনা টিপস্টার দাবি করেছেন Redmi K50 লাইনআপে অন্তত তিনটি মডেল থাকবে। এগুলি হল – K50, K50 Pro, এবং K50 e-sports Edition, যেটি Redmi K50 Gaming Edition বলেই মনে করা হচ্ছে। এছাড়াও সামনে এসেছে আসন্ন সিরিজের Gaming Edition -এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশনও।

Redmi K50 সিরিজের অধীনে আসবে তিনটি নয়া মডেল

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে করা একটি পোস্ট দাবি করেছেন, রেডমি কে ৫০ সিরিজের অধীনে তিনটি স্মার্টফোন আসবে। এই তিনটি ফোন রেডমি কে৫০, রেডমি কে৫০ প্রো এবং রেডমি কে৫০ ই-স্পোর্টস এডিশন / গেমিং এডিশন নামে বাজারে পা রাখতে পারে বলেই মত টিপস্টারের। তিনি জানিয়েছেন, এই তিনটি আসন্ন স্মার্টফোনেই থাকবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ কে৫০ সিরিজের আরও একটি মডেলের কথাও উল্লেখ করেছেন টিপস্টার। এর আগে এক প্রতিবেদনে দাবি করা হয় রেডমি কে৫০ সিরিজের স্মার্টফোনগুলিতে OLED ডিসপ্লে দেওয়া হবে।

এছাড়াও, ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন, রেডমি বর্তমানে L16 / L16U মডেল নম্বর (সংক্ষিপ্ত) সহ একটি নতুন ফোনের ওপর পরীক্ষা চালাচ্ছে। এই ফোনটি Redmi Note সিরিজের ডিভাইস হিসেবে চীনা বাজারে আসতে পারে এবং L19 মডেল নম্বর সহ একটি ৪জি (4G) রেডমি ফোনও বাজারে আসতে চলেছে, যেটিতে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেখা যাবে বলে আশা করা হচ্ছে।

রেডমি কে 50 ই-স্পোর্টস এডিশন/গেমিং এডিশন- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi K50 e-sports Edition/ Gaming Edition Expected Specifications)

আরেক চীনা টিপস্টার, পান্ডা ইজ বাল্ড, Redmi K50 e-sports Edition ফোনের কিছু স্পেসিফিকেশন শেয়ার করেছেন। তার দাবি অনুযায়ী, এই আসন্ন স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে উপস্থিত থাকবে। এটি OLED কার্ভড এজ প্যানেল হতে পারে বলে মনে করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য Redmi K50 e-sports Edition ফোনে উপস্থিত থাকবে ৪৮ মেগাপিক্সেল / ৬৪ মেগাপিক্সেল (প্রাইমারি) + ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ফোনের সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যেহেতু এটি একটি গেমিং স্মার্টফোন হতে চলেছে, তাই এতে ডুয়েল ভিসি কুলিং সিস্টেম এবং গেমিং শোল্ডার ট্রিগার কি (Gaming Shoulder Trigger) দেওয়ার সম্ভাবনা রয়েছে।

Redmi K50 e-sports Edition ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। অনুমান করা হচ্ছে চীনা সংস্থাটি কিছুটা কম শক্তিশালী চিপ সহ ডিভাইসটির একটি ভ্যারিয়েন্টও পরবর্তীকালে বাজারে আনতে পারে।

Redmi K50 সিরিজের e-sports Edition -এর পরিমাপ ১৬২ x ৭৬.৮ x ৮.৪৫ মিলিমিটার এবং ওজন ২১০ গ্রাম হবে বলে জানা গেছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology