Redmi K50 সিরিজের প্রথম ফোন হিসেবে আসছে Redmi K50 Gaming Edition

Redmi K50 সিরিজের প্রথম ফোন হবে Redmi K50 Gaming Edition এবং এই স্মার্টফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর

redmi-k50-launch-february-specifications-gaming-edition-snapdragon-8-gen-1-soc-geekbench-xiaomi-2

Redmi K50 সিরিজ নিয়ে একের পর এক তথ্য সামনে আসছে। সম্প্রতি শাওমির এই সাব-ব্র্যান্ডটি জানিয়েছে, আসন্ন ফেব্রুয়ারিতে এই সিরিজের একটি ডিভাইসের ওপর থেকে পর্দা সরানো হবে। টিজার প্রকাশ করে এই ফোনটির কয়েকটি স্পেসিফিকেশনও সামনে এনেছে রেডমি। কিন্তু এই নতুন ফোনটি কি নামে বাজারে আসবে সে সম্বন্ধে কোনও ইঙ্গিত দেওয়া হয়নি। তবে এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, এই আসন্ন রেডমি ফোনটি Redmi K50 Gaming Edition নামে বাজারে আসবে। এরসাথে তিনি ফোনের প্রধান কয়েকটি স্পেসিফিকেশনও প্রকাশ্যে এনেছেন। এছাড়াও Redmi K50 সিরিজের একটি স্মার্টফোনকে বেঞ্চমার্কিং সাইট, গিকবেঞ্চেও দেখা গেছে। সাইটে তালিকাভুক্ত এই ফোনে রয়েছে কোয়ালকমের প্রসেসর ও ৮ জিবি র‍্যাম।

Redmi K50 Gaming Edition ফেব্রুয়ারিতে আসছে?

চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে একটি পোস্ট করে রেডমি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, আগামী মাসেই রেডমি কে৫০ সিরিজের অন্তর্ভুক্ত একটি স্মার্টফোন বাজারে লঞ্চ হবে। পোস্টটিতে আরও উল্লেখ করা হয়েছে যে, “ড্রিমফোন” কোডনেমের এই স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ দ্বারা চালিত হবে। আসন্ন স্মার্টফোনে ডুয়েল ভিসি লিকুইড কুলিং সিস্টেমও থাকবে বলে জানা যাচ্ছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি কে৫০ সিরিজের এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়া কোম্পানির দাবি, ১৭ মিনিটের মধ্যেই এই ফোনের ব্যাটারিটি সম্পূর্ণভাবে চার্জ হয়ে যাবে। যদিও ফোনটির নাম এই পোস্টে উল্লেখ ছিল না।

তবে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) জানিয়েছেন, Redmi K50 সিরিজের প্রথম ফোন হবে Redmi K50 Gaming Edition এবং এই স্মার্টফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। উল্লেখ্য, এর আগে জানা গিয়েছিল, Redmi K50 সিরিজের ফোনে কোয়ালকম ও মিডিয়াটেক, উভয়ের প্রসেসর দেখা যাবে। সেক্ষেত্রে টিপস্টার বলেছেন, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০০/ ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত K50 লাইনআপের স্মার্টফোনগুলি কিছুদিন পরে বাজারে আসবে।

এছাড়া, ওই টিপস্টার একটি টুইটে উল্লেখ করেছেন, Redmi K50 Gaming Edition ফোনে জেবিএল (JBL)- এর স্পিকার, সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এই বৈশিষ্ট্যগুলি সংস্থার উইবো (Weibo) পোস্টে শেয়ার করা আসন্ন ফোনটির স্পেসিফিকেশনগুলির সাথে মেলে, তাই অনুমান করা হচ্ছে যে Redmi K50 সিরিজের প্রথম ফোন হিসেবে আসবে Redmi K50 Gaming Edition।

এদিকে একটি Redmi K50 সিরিজের স্মার্টফোনকে বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে (Geekbench) স্পট করা হয়েছে। Xiaomi 22021211RC মডেল নম্বর যুক্ত এই রেডমি ফোনটি এখানে সিঙ্গেল-কোর টেস্টে ৮৫০ থেকে ৯৬৩ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,০১২ থেকে ৩,১৫৬ পয়েন্ট পর্যন্ত স্কোর করেছে। লিস্টিং থেকে জানা গেছে, এই ফোনে ১২ জিবি র‍্যাম ও ‘মাঞ্চ’ (‘Munch’) কোডনেম সহ একটি কোয়ালকম প্রসেসর থাকবে। লিস্টিং অনুযায়ী, Redmi K50 সিরিজের আসন্ন ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology