Redmi K50 Pro ফোনে থাকবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও পাঞ্চ হোল ডিসপ্লে, ফাঁস হল রেন্ডার ও কেস

Redmi K50 Pro ফোনের রেন্ডার প্রকাশ্যে এল। পাশাপাশি সামনে এসেছে এই ফোনের কেসের ছবিও, যা রেন্ডারে প্রকাশ পাওয়া তথ্যকেই সমর্থন করেছে

redmi-k50-pro-render-design-specifications-punch-hole-display-64mp-camera

শাওমির সাব ব্র্যান্ড রেডমি সম্প্রতি তাদের আসন্ন Redmi K50 স্মার্টফোন সিরিজের টিজার সামনে এনেছে। নিশ্চিত হয়েছে যে, এই লাইনআপ আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে বাজারে পা রাখবে। বলাই বাহুল্য Redmi K50 সিরিজটি Redmi K40 -এর আপগ্রেড ভার্সন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে। লঞ্চের আগে এখন এই সিরিজের Redmi K50 Pro ফোনের রেন্ডার প্রকাশ্যে এল। রেন্ডার থেকে এই ফোনের ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। এর পাশাপাশি সামনে এসেছে এই ফোনের কেসের ছবিও, যা রেন্ডারে প্রকাশ পাওয়া তথ্যকেই সমর্থন করেছে।

ফাঁস হল Redmi K50 Pro ফোনের রেন্ডার ও কেসের ছবি

Xiaomiui-এর তরফে রেডমি কে৫০ প্রো স্মার্টফোনের রেন্ডার সামনে আনা হয়েছে। রেন্ডারটি দেখে বলা যায়, এই ফোনের ডিসপ্লের একদম ওপরে মাঝবরাবর সিঙ্গেল পাঞ্চ-হোল উপস্থিত থাকবে। এই রেডমি ফোনের বডির সাথে সামঞ্জস্য রেখে ডিসপ্লের প্রান্তগুলি হবে বৃত্তাকার।

এবার আসা যাক Redmi K50 Pro- এর ব্যাক প্যানেলের প্রসঙ্গে। রেন্ডার অনুযায়ী, এই ফোনের পিছনে একদম ওপরে বাঁদিকের কোণে থাকবে ক্যামেরা মডিউলটি। কালো রঙের বর্গাকার ক্ষেত্রের মধ্যে উপস্থিত থাকবে তিনটি ক্যামেরা সেন্সর। সেন্সরগুলি সাজানো থাকবে ত্রিভুজাকৃতি ফরম্যাটে। এবং এর সাথে একটি সিলভার কালারের আয়তাকার ক্ষেত্রের মধ্যে রাখা হবে এলইডি ফ্ল্যাশগুলি। রেন্ডার থেকে আরও জানা যাচ্ছে যে, এই ফোনটি আসতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ।

অন্যদিকে, Redmi K50 সিরিজের ‘Pro’ মডেলের একটি স্বচ্ছ কভারের ছবিও প্রকাশ্যে এসেছে। এই ফোনের ফাঁস হওয়া রেন্ডারে যে যে বৈশিষ্ট্যগুলি দেখতে পাওয়া গেছে, সেই গুলিকেই সমর্থন করছে ফোন কেসের ছবিগুলি।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল, Redmi K50 Pro স্মার্টফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের ওভি১৩বি১০ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং তৃতীয় লেন্স হিসেবে ২ মেগাপিক্সেলের জিসি০২এম১ বা ৮ মেগাপিক্সেলের ওভি০৮এ১০ ম্যাক্রো লেন্স। পারফরম্যান্সের জন্য এই রেডমি ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়াও দেওয়া হতে পারে বড় সারফেস এরিয়া সহ ডুয়েল ভিসি লিকুইড-কুলড হিট ডিসিপেশন ইউনিট।

উল্লেখ্য, সংস্থার তরফে জানানো হয়েছে যে Redmi K50 Pro ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি। রেডমির তরফে দাবি করা হয়েছে, ১৭ মিনিটের মধ্যেই ফোনটি ফুল চার্জ হয়ে যাবে। আশা করা যায় আসন্ন Redmi K50 Pro রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক লেটেস্ট এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ইউজার ইন্টারফেসে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology