Redmi K50 সিরিজে থাকবে শক্তিশালী Mediatek Dimensity 2000 প্রসেসর

Redmi K50 সিরিজের অন্য মডেলগুলিতে স্ন্যাপড্রাগন ৮৭০ বা ৮৯৮ প্রসেসর দেখা যেতে পারে

redmi-k50-series-to-come-mediatek-dimensity-2000-processor

বিগত কয়েকমাস ধরে Xiaomi (শাওমি)-এর নতুন ফ্ল্যাগশিপ সিরিজ Redmi K50 (রেডমি কে৫০) প্রযুক্তি মহলের চর্চায় রয়েছে। প্রায়দিনই এই ফোন সম্পর্কে কোনো না কোনো নতুন তথ্য সামনে আসছে। তবে এবার আসন্ন সিরিজের অন্তত একটি হ্যান্ডসেট মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ২০০০ প্রসেসর থাকার কথা নিশ্চিত করল মাই ড্রাইভার্স (My Drivers)। পোর্টালটির মতে, এই চিপসেট ক্ষমতার নিরিখে বর্তমান ফ্ল্যাগশিপ ডাইমেনসিটি প্রসেসরগুলিকে ছাড়িয়ে যাবে। অন্যদিকে সিরিজের অন্য মডেলগুলিতে স্ন্যাপড্রাগন ৮৭০ বা ৮৯৮ প্রসেসর দেখা যেতে পারে। উল্লেখ্য, এর আগে Redmi K50 সিরিজে দীর্ঘ ব্যাটারি ক্যাপাসিটি, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকবে বলে জানা গিয়েছিল।

Redmi K50 সিরিজে থাকবে Mediatek Dimensity 2000 প্রসেসর

এই প্রথমবার নয় যে রেডমি তার ‘কে’ সিরিজে ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার করছে; যেমন Redmi K30-এর এক্সট্রিম এডিশনে ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর দেখা গিয়েছে, এছাড়া বছরের প্রথম ত্রৈমাসিকে চালু হওয়া K40 সিরিজে ছিল ডাইমেনসিটি ১২০০ চিপসেট। সেক্ষেত্রে কে৫০ সিরিজে এখন ডাইমেনসিটি ২০০০ প্রসেসর দেখা যাওয়ার বিষয়টিতে অবাক হওয়ার মতো কিছু নেই।

Mediatek Dimensity 2000 প্রসেসরের ফিচার

উল্লেখ্য, ডাইমেনসিটি ২০০০ হল একটি ফ্ল্যাগশিপ ইউনিট যা বেঞ্চমার্ক স্কোর অনুযায়ী কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮৯৮ চিপের সরাসরি প্রতিদ্বন্দ্বী হবে। সাম্প্রতিক ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, এটি AnTuTu-তে এক মিলিয়নেরও বেশি স্কোর করেছে। যেখানে এর পূর্বসূরি ডাইমেনসিটি ১২০০-এর স্কোর ছিল প্রায় ৭১৫,০০০।

ইন্টার্নাল স্ট্রাকচারের কথা বললে, মিডিয়াটেকের প্রসেসরটি আসন্ন স্ন্যাপড্রাগন ৮৯৮-এর মতো একই আর্কিটেকচার ব্যবহার করবে এবং এতে ১টি ৩.০ গিগাহার্টজ এক্স ২ সুপার লার্জ কোর + ৩টি ২.৮৫ গিগাহার্টজ লার্জ কোর + ৪টি ১.৮ গিগাহার্টজ স্মল কোর থাকবে। সাথে পাওয়া যাবে Mali-G710 MC10 জিপিইউ।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.