Redmi K50 সিরিজ দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আসছে এই প্রসেসর সহ, থাকতে পারে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট

redmi-k50-specifications-tipped-chipset-fast-charging-capacity-launch-date-revealed
Redmi K50 সিরিজে তিনটি ফোন থাকতে পারে

২০১৯ সালে প্রিমিয়াম ফিচার সহযোগে স্মার্টফোন আনার দৌড়ে নিজেকে সামিল করেছিল রেডমি (Redmi)। সেই বছর প্রিমিয়াম-গ্রেড স্পেসিফিকেশনের সাথে আত্মপ্রকাশ করে Redmi K20 সিরিজ। এরপর রেডমি একে একে K30, K30S এবং এ বছরের মার্চে K40 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে এনেছে। আবার Redmi K40 সিরিজের সাক্সেসর হিসেবে ২০২২-এর দ্বিতীয়ার্ধে Redmi K50 বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। এখনও হাতে অনেক সময় থাকলেও, এর মধ্যেই Redmi K50 সিরিজ নিয়ে নানা তথ্য উঠে আসছে।

Snapdragon প্রসেসর সহ আসবে Redmi K50 সিরিজ

Bald Panda নামে পরিচিত এক জনপ্রিয় টিপস্টারের মতে, কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে রেডমি কে৫০ সিরিজ। ওই টিপস্টার আরও জানিয়েছে, ভ্যারিয়েন্ট অনুযায়ী স্ন্যাপড্রাগন ৮৮৮ ও স্ন্যাপড্রাগন ৮৯৫ প্রসেসর ব্যবহার করা হবে রেডমি কে৫০ সিরিজের হ্যান্ডসেটে।

Redmi K50 সিরিজে তিনটি ফোন থাকতে পারে

এ বছরের মতো আগামী বছরেও রেডমি কে৫০ সিরিজের অধীনে তিনটি ডিভাইস আসতে পারে – রেডমি কে৫০, রেডমি কে৫০ প্রো, ও রেডমি কে৫০ প্রো প্লাস। বেস ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও বাকি দুই ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮৯৫ প্রসেসর থাকবে বলে মনে করা হচ্ছে।

Redmi K50 সিরিজ 67W ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে

গত মার্চে রেডমি কে৪০ সিরিজ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি-সহ লঞ্চ হয়েছিল। এবার তার দ্বিগুণ গতির চার্জিং ব্যবস্থার সঙ্গে রেডমি কে৫০ সিরিজ আত্মপ্রকাশ করতে পারে। ওই টিপস্টার এর আগে জানিয়েছিল, রেডমি কে৫০ সিরিজ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷