Poco M3 এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে বাজারে আসবে Redmi Note 10 4G

Redmi আগামীকাল চীনে লঞ্চ করতে চলেছে Redmi Note 9 5G সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকবে – রেডমি নোট ৯ ৫জি, রেডমি নোট ৯ ৫জি প্রো এবং রেডমি নোট ৯ ৪জি। তবে তার আগেই আজ সিঙ্গাপুরের সার্টিফিকেশন ওয়েবসাইট IMDA তে এই সিরিজের ৪জি ফোনটিকে অন্তর্ভুক্ত করা হল। এই ফোনটির মডেল নম্বর M2010J19SG। টিপ্সটার মুকুল শর্মা এই তথ্যটি সর্বপ্রথম সামনে এনেছেন। তিনি জানিয়েছেন এই ফোনটি Redmi Note 10 4G নামে গ্লোবালি লঞ্চ করা হবে। যদিও গতকালই এই সিরিজের ৪জি ভ্যারিয়েন্টের ফোনটি Poco M3 নামে গ্লোবালি লঞ্চ করা হয়েছে। ফলে স্পষ্ট যে Poco M3 ফোনটির রিব্র্যান্ডেড ভার্সন হবে রেডমি নোট ১০ ৪জি।

আইএমডিএ’র ওয়েবসাইটে অন্তর্ভুক্ত হওয়ায় Redmi M2010J19SG ফোনটির বেশ কিছু স্পেসিফিকেশন জানা গেছে। জানিয়ে রাখি একই মডেল নম্বর কে কিছুদিন আগে চীনের সার্টিফিকেশন সাইট TENAA তেও দেখা গিয়েছিল। তখনও অনেকে দাবি করেছিল এই ফোনটির নাম হবে রেডমি নোট ১০ ৪জি। এদিকে এই ফোনটির সাথে রেডমির আরো একটি ফোনকে IMDA সাইটে দেখা গেছে। মনে করা হচ্ছে, এই ফোনটি আগামীকাল আসতে চলা নোট ৯ সিরিজের ৫জি ভ্যারিয়েন্ট গুলির মধ্যে একটি হবে। যাকে Redmi Note 9T 5G নামে বিশ্ববাজারে লঞ্চ করা হতে পারে। উল্লেখ্য, আইএমডিএ সার্টিফিকেশন প্রাপ্ত এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ চিপসেট ব্যবহার করা হয়েছে।

Redmi Note 10 4G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগেই বলেছি এই ফোনটি পোকো এম৩ এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। ফলে এদের স্পেসিফিকেশন আশা করা যায় একই হবে। এর আগে TENAA ওয়েবসাইট থেকে জানা গিয়েছিল, Redmi Note 10 4G ফোনে থাকবে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে যার পিক্সেল রেজোলিউশন হতে পারে ২৪০০ x ১০৮০। এছাড়াও ফোনটিতে ২.০ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট থাকবে। ক্যামেরার ক্ষেত্রে এতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স ও ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর থাকতে পারে। সেলফির জন্য এতে দেওয়া হতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট স্ন্যাপার।

অন্যান্য ফিচারের কথা বলতে হলে রেডমি নোট ১০ ৪জি ফোনটি ৬০০০ এমএএইচের ব্যাটারি সহ আসতে পারে। এর সাথে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। ৪জি কানেক্টিভিটির এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ নির্ভর MIUI 12 ইন্টারফেস দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। ফোনটি ৪/৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজের সাথে বাজারে আসতো পারে বলে আমাদের অনুমান।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।