Redmi সাশ্রয়ী মূল্যে বাজারে আনতে চলেছে নতুন স্মার্টটিভি MiTV MOOQ3

redmi-mitv-mooq3-smart-tv-spotted-on-google-play-console-launch-imminent

দুর্দান্ত পারফরম্যান্স ও অত্যাধুনিক ফিচারের সমন্বয়ে আসা Xiaomi-র Mi স্মার্টটিভিগুলি গত কয়েক বছরে ক্রেতাদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ফলে এই চীনা কোম্পানিটি, স্মার্টফোন মার্কেটের পাশাপাশি, স্মার্টটিভি মার্কেটেরও একটি বড় অংশ দখল করতে সক্ষম হয়েছে। তবে কেবল Mi নয়, Redmi ব্র্যান্ডের জনপ্রিয়তার কথা মাথায় রেখে Xiaomi এখন তাদের এই সাব ব্র্যান্ডের অধীনেও স্মার্টটিভি লঞ্চ করতে শুরু করেছে। সেক্ষেত্রে, জনপ্রিয় টিপস্টার, মুকুল শর্মা জানিয়েছেন, রেডমি ‘টারজেন’ (tarzen) কোডনামের একটি নতুন স্মার্টটিভি বাজারে আনতে চলেছে, যেটিকে ইতিমধ্যেই ‘গুগল সাপোর্টেড ডিভাইস’ হিসাবে গুগল প্লে কনসোলে দেখা গেছে। রেডমির এই নতুন স্মার্টটিভিটির মডেল নম্বর ‘MiTV-MOOQ3’। আসুন রেডমির এই আসন্ন স্মার্টটিভিটির ফিচার সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে জেনে নিই…

Redmi ‘MiTV-MOOQ3’ স্মার্টটিভির স্পেসিফিকেশন :

রেডমি-র আসন্ন এই স্মার্টটিভিটির ডিসপ্লে প্যানেলে দেখা যাবে, ১,৯২০×১,০৮০ পিক্সেল রেজোলিউশন যুক্ত ফুল এইচডি (Full HD) স্ক্রিন এবং ৩২০ ডিপিআই (DPI) স্ক্রিন ডেন্সিটি। এতে থাকবে ARM Mali G52 (৫৫০ মেগাহার্টজ) জিপিইউ এবং 4x ARM Cortex-A55 (১২০০ মেগাহার্টজ) সিপিইউ সাপোর্ট। আবার অ্যান্ড্রয়েড-চালিত এই স্মার্টটিভিতে পাওয়া যাবে ২ জিবি র‌্যাম ও মিডিয়াটেক টি৩১ (MediaTek T31) চিপসেট।

যদিও এছাড়া Redmi ‘MiTV-MOOQ3’ স্মার্টটিভির অন্যান্য ফিচার এখনও অজানা। তবে গুগল প্লে কনসোল লিস্টিং ইঙ্গিত দিচ্ছে এটি বাজেট রেঞ্জে বাজারে আসবে। রেডমি কে আমরা স্মার্টফোনের ক্ষেত্রেও বাজেট রেঞ্জে অধিক ডিভাইস লঞ্চ করতে দেখি, ফলে সংস্থাটি স্মার্টটিভির ক্ষেত্রেও একই পথে হাঁটবে বলে মনে হচ্ছে।

প্রসঙ্গত, এখনও অব্দি শাওমির সাব-ব্র্যান্ড রেডমি ভারতে ‘Redmi Smart TV X’ নামক একটিমাত্র স্মার্টটিভি সিরিজ চালু করেছিল। ক্রেতারা রেডমির এই স্মার্টটিভি সিরিজে, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চির ৩টি স্ক্রিন সাইজের মডেল পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।