মাত্র ৯ দিনে বিক্রি ১ কোটি Redmi Note 10 5G সিরিজের ফোন, কী আছে এই ফোনগুলিতে

redmi-note-10-5g-series-sold-10-million-with-in-9-days-report

গত মার্চে ভারতে পা রেখেছে Xiaomi-র নতুন Redmi Note 10 সিরিজ, যার অধীনে মূলত Redmi Note 10, Note 10 Pro এবং Note 10 Pro Max নামক তিনটি ফোন লঞ্চ হয়েছে। কিছু পরে এসেছে Redmi Note 10S নামক মডেলও। অন্যান্য Redmi Note ফোনগুলির মত এই নতুন মডেলগুলিও অল্প সময়ের মধ্যেই বেশ সমাদৃত হয়েছে। তবে বিশ্বের অন্যান্য বাজারে এই সিরিজটি মার্চ থেকে উপলব্ধ থাকলেও, চীনা টেক জায়ান্টটি মাত্র কয়েকদিন আগেই নিজের ঘরোয়া বাজারে নতুন Redmi Note 10 5G এবং Note 10 Pro 5G ফোন দুটি চালু করেছে, এবং এদের বিক্রি শুরু হয়েছে এই মাসের পয়লা দিন থেকে। সেক্ষেত্রে গ্লোবাল মার্কেটের মত চীনেও Redmi Note 10 5G সিরিজের ফোনগুলি রেকর্ড হারে বিক্রি হচ্ছে বলে দাবি করেছে Xiaomi।

আসলে সংস্থার প্রকাশ করা তথ্য অনুযায়ী, ৯ দিনে Redmi Note 10 5G সিরিজের স্মার্টফোনগুলি প্রায় ১০ মিলিয়ন (১ কোটি) ইউনিট বিক্রি হয়েছে। জানিয়ে রাখি, প্রথম সেলে মাত্র এক ঘন্টায়, এই ফোনগুলির ৫০,০০,০০০ ইউনিট অর্ডার পড়েছিল বলে জানিয়েছিল Xiaomi। এমনকি বিক্রির ক্ষেত্রে Redmi Note 10 Pro 5G ফোনটিকে jd.com সাইটে ‘চ্যাম্পিয়ন’ ঘোষণা করা হয়েছে।

ফিচারের কথা বললে, Redmi Note 10 5G ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ এসওসি এবং অ্যান্ড্রয়েড ১১ বেসড MIUI 12 ওএস রয়েছে। সাথে আছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল-ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি।

অন্যদিকে, Pro ভ্যারিয়েন্টটিতে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ এলসিডি প্যানেল বর্তমান, যার স্ক্রিন রিফ্রেশ রেট ১২০ হার্টজ। একইভাবে হার্ডওয়্যারের ক্ষেত্রে ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ চিপসেট রয়েছে, যেখানে সফ্টওয়্যার এবং পাওয়ারের ব্যাকআপের জন্য আছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক MIUI 12 ওএস ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আবার ফটোগ্রাফির জন্য এই ফোনটিতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.