5G সাপোর্টের সাথে আসবে Redmi Note 10 এবং Redmi Note 10 Pro

কিছুদিন আগেই চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের নতুন কাস্টম ইউআই MIUI 12 লঞ্চ করেছিল। এর সাথে সাথে কোম্পানি বাজারে প্রতিযোগিতা বুঝে এবং ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েডের আনন্দ দিতে MIUI 13 এর উপর ও কাজ শুরু করেছে বলেছে জানিয়েছে। তবে শুধু কাস্টম ইউআই নয়, শাওমি তাদের Redmi ব্র্যান্ডের দুটি 5G ফোনের উপর ও কাজ করছে। সম্প্রতি এই দুটি ফোনকে চীনের নিয়ন্ত্রক সংস্থা ত্রিসি এর সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে।

রিপোর্ট অনুযায়ী, কোম্পানির এই নতুন দুই ৫জি ফোনের নাম হবে Redmi Note 10 এবং Redmi Note 10 Pro 5G। এই দুই ফোনকে সর্বপ্রথম চীনে লঞ্চ করা হবে। শাওমির এক কর্মী জানিয়েছে, কোম্পানি 4G ফোনকে আর চীনে উৎপাদন করবে না, বরং এখানে ৫জি ফোন বানানোর উপর জোর দেওয়া হবে।

যদিও 3C ওয়েবসাইটে রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো ৫জি এর ফিচার সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এই দুটি ফোন যথাক্রমে M2004J7BC এবং M2004J7AC মডেল নম্বরের সাথে ওয়েবসাইটে লিস্টেড ছিল। এছাড়াও এতে ২২.৫ ওয়াট ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে।

এদিকে শীঘ্রই শাওমি ভারতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। শাওমি ইন্ডিয়ার হেড মানু কুমার টুইট করে এই খবর জানিয়েছে গতকাল।  যদিও তিনি ফোনের নাম জানান নি। তবে মনে করা হচ্ছে এই ফোনের নাম হবে Xiaomi Mi 10 5G। গতমাসেই কোম্পানি এই ফোনটিকে চীনে লঞ্চ করেছিল। ফলে বলাই যায় এই ফোনটিই কোম্পানি ভারতে আনবে।