স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর সহ আসতে পারে Redmi Note 10

স্মার্টফোন মার্কেটে জোর চর্চা শুরু হয়েছে Redmi Note 10 কে নিয়ে। কয়েকদিন আগেই এই ফোনকে নেটওর্য়াক অ্যাক্সেস ওয়েবসাইটে দেখা গিয়েছিল। দাবি করা হচ্ছিলো এই ফোন মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ ৫জি প্রসেসরের সাথে লঞ্চ হবে। তবে Slashleaks থেকে রেডমি নোট ১০ এর একটি ছবি সামনে এনে সেই দাবি উড়িয়ে দেওয়া হয়েছে। সাথে একটি রেন্ডার ও ফাঁস হয়েছে, যেটিকে Redmi Note 10 বলা হচ্ছে।

Slashleaks এর এই ছবি অনুযায়ী, Redmi Note 10 ফোনটি ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রসেসর সহ লঞ্চ হবে। ক্লক স্পিড থেকে অনুমান এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকতে পারে। সাথে এতে ৮ জিবি র‌্যাম পাওয়া যাবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ আসবে। ফোনটির মডেল নম্বর M2007J22C।

ছবি-Slashleaks

আবার এই ছবিতে দেখা যাচ্ছে ফোনটি ‘ওরিও’ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও রিপোর্ট অনুযায়ী, এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। আবার পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

কিছুমাস আগে এই ফোন কে AI বেঞ্চমার্ক সাইটে দেখা গিয়েছিল। বেঞ্চমার্ক সাইটে Redmi Note 10 এর স্কোর ছিল ৭৯.২।এখন দেখার শাওমি কবে রেডমি নোট ১০ কে বাজারে নিয়ে আসে। যদিও একটা জিনিস স্পষ্ট যে কোম্পানি ৯ সিরিজের চেয়ে ১০ সিরিজে বিরাট পরিবর্তন আনছে। অর্থাৎ এই সিরিজে ৫জি কানেক্টিভিটি থাকবে।