রাজার মত বাজারে পা রাখলো Redmi Note 10, সস্তায় পুষ্টিকর ফিচার

redmi-note-10-launched-in-india-with-amoled-display-price-specifications-sale-date
picture : ishan agarwal

রেডমি আজ ভারতে লঞ্চ করলো নোট ৯ ফোনের আপগ্রেড ভার্সন Redmi Note 10। প্রথম রেডমি নোট সিরিজের ফোন হিসাবে এতে আছে সুপার অ্যামোলেড ডিসপ্লে। এছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর। এর আগে কোনো ফোনে এই প্রসেসর দেখা যায়নি। এছাড়াও Redmi Note 10 ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮২ সেন্সর, ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। আসুন রেডমি নোট ১০ ফোনের দাম, লভ্যতা ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Redmi Note 10 এর দাম ও লভ্যতা

রেডমি নোট ১০ এর দাম শুরু হয়েছে ১১,৯৯৯ টাকা থেকে। ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের মূল্য এটি। এছাড়াও ফোনটির আরেকটি স্টোরেজ ভ্যারিয়েন্ট আছে- ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। Redmi Note 10 অ্যাকুয়া গ্রীন, ফ্রস্ট হোয়াইট ও শ্যাডো ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আগামী ১৬ মার্চ Amazon ও mi.com থেকে এর সেল শুরু হবে।

লঞ্চ অফার হিসাবে ICICI ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা এবং Jio গ্রাহকরা রেডমি নোট ১০ এর ওপর যথাক্রমে ১,৫০০ টাকা ডিসকাউন্ট ও ১০,০০০ টাকা পর্যন্ত বেনিফিট পাবেন।

Redmi Note 10 এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০ ফোনটি ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। এর আসপেক্ট রেশিও ২০:৯, সর্বোচ্চ ব্রাইটনেস ১১০০ নিটস। এই ডিসপ্লে ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গামুট অফার করবে। ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। ফোনের পারফরম্যান্সের কথা বললে, এতে এড্রেনো ৬১২ জিপিইউ সহ ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর। সাথে আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

Redmi Note 10 ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। বক্সের মধ্যেই এই চার্জার পাওয়া যাবে। আবার চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ক্যামেরার কথা বললে এই ফোনের সামনে আছে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই চারটি ক্যামেরা হল ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮২ প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

রেডমি নোট ১০ অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ ওএসে চলবে। এই ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, আইআর ব্লাস্টার, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, আইপি৫২ রেটিং, সেলফ ক্লিনিং স্পিকার, মাল্টি লেয়ার গ্রাফাইট কুলিং প্রভৃতি ফিচার। এই ফোনের ওজন ১৭৮.৮ গ্রাম।

এই সিরিজের প্রিমিয়াম ভ্যারিয়েন্ট অর্থাৎ Redmi Note 10 Pro Max সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন