Redmi Note 10 Pro 5G আসছে কোয়াড ক্যামেরা সহ, থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর

redmi-note-10-pro-5g-launch-soon-with-quad-camera-snapdragon-750g-soc

Redmi Note 10 সিরিজে এখন বিভিন্ন মডেলের সমাহার। 4G স্মার্টফোন যেমন এখানে রয়েছে, তেমনি এই সিরিজের আওতায় 5G সাপোর্ট সহ একটি হ্যান্ডসেট লঞ্চ হয়েছে। বর্তমানে Redmi Note 10 5G হল Note 10 সিরিজের একমাত্র 5G রেডি স্মার্টফোন। তবে জল্পনা চলছিল যে, এই সিরিজে Redmi আরও একটি 5G মডেল সংযুক্ত করতে পারে। সম্প্রতি রেডমির একটি পোস্টার থেকে সেই সম্ভাবনা আরও জোরালো হল। টিপস্টার অভিষেক যাদব জানিয়েছেন, Redmi, Note 10 Pro 5G নামে একটি নতুন ফোনের ঘোষণা খুব তাড়াতাড়িই করতে চলেছে। এমনকি রেডমির একটি প্রমোশনাল ছবি ফাঁস হওয়ায় আপকামিং রেডমি নোট ১০ ৫জি-এর রিয়ার প্যানেলের ডিজাইন প্রকাশ্যে এসেছে।

ফাঁস হওয়া পোস্টার ইঙ্গিত দিচ্ছে রেডমি নোট ১০ প্রো-এর রিয়ার প্যানেলের ডিজাইনের সাথে আপকামিং রেডমি নোট ১০ প্রো ৫জি এর হুবহু মিল থাকবে। ফোনের বামদিকে ক্যামেরা মডিউলটি চোখে পড়ছে। সেখানে চারটি ক্যামেরা সেন্সর দেখা যাবে। ব্যাক প্যানেলের নিচের দিকে আছে রেডমি ব্র্যান্ডিং। এছাড়াও, মাইক্রোফোন, ইউএসবি-সি পোর্ট, এবং স্পিকার ফোনের নিচের প্রান্তে দেখা যাচ্ছে। পোস্টারে এও বলা হয়েছে যে স্মার্টফোনটি ৫জি এনাবেল্ড কোয়ালকম চিপসেট সহ আসবে।

উল্লেখ্য, রেডমি নোট ১০ প্রো স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট রয়েছে। সুতরাং, রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোনে স্ন্যাপড্রাগন ৭-সিরিজের চিপসেট ব্যবহার হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। সেক্ষেত্রে, রেডমি নোট ১০ প্রো ৫জি-তে স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট থাকবে বলে ধরে নেওয়া যায়।

Redmi Note 10 Pro 5G-র স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে ফোনটির ৪জি এডিশনের কিছু বৈশিষ্ট্য এতে থাকবে বলে অনুমান করা যায়। রেডমি নোট ১০ প্রো ৪জি স্মার্টফোনের মতো এটি ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে, ৮ + ১২৮ জিবি স্টোরেজ, ১০৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, ৫,০২০ এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসার সম্ভাবনা আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷