বড়খবর : Redmi Note 10 সিরিজে থাকবে Pro Max সহ তিনটি ফোন, ফাঁস ফিচার

redmi-note-10-pro-max-series-specifications-color-storage-leaked-ahead-of-launch.jpg

চীনা টেক জায়ান্ট Xiaomi ইতিমধ্যেই তার আসন্ন Redmi Note 10 সিরিজের গ্লোবাল লঞ্চের তারিখ সর্বসমক্ষে এনেছে; সংস্থার ঘোষণা অনুযায়ী আগামী ৪ঠা মার্চ অর্থাৎ আর মাত্র দু-সপ্তাহ পর বিশ্ববাজারে পা রাখবে Redmi Note 9 সিরিজের সাকসেসর বা উত্তরসূরি হ্যান্ডসেটগুলি। সেক্ষেত্রে এবার, নতুন রেডমি (Redmi) ফোনগুলির কিছু মূল স্পেসিফিকেশনের ওপর থেকেও পর্দা সরল। Xiaomiui-র রিপোর্ট অনুযায়ী, আসন্ন রেডমি নোট সিরিজের অধীনে একটি সাধারণ মডেল (Redmi Note 10), একটি প্রো মডেল (Redmi Note 10 Pro) এবং একটি ম্যাক্স সংস্করণ (Redmi Note 10 Pro Max) – মোট তিনটি স্মার্টফোন বাজারে আসবে। এক্ষেত্রে ফোনগুলিতে উন্নত মানের ক্যামেরা এবং শক্তিশালী প্রসেসর থাকবে বলে মনে হচ্ছে। এখন আসুন, চটপট আসন্ন Redmi Note 10 সিরিজের ফোনগুলির সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Redmi Note 10-এর প্রত্যাশিত স্পেসিফিকেশন

Xiaomiui এর টুইট অনুযায়ী, আসন্ন নোট ১০ সিরিজের এই স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি M2101K7A মডেল নম্বরসহ আসবে এবং এতে IPS (ইন-প্লেন সুই্যচিং) ডিসপ্লে থাকবে। শুধু তাই নয়, Redmi Note 10 ফোনটি স্ন্যাপড্রাগন ৬৭৮ এসওসি চিপসেট দ্বারা চালিত হবে এবং এতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারী সেন্সরসহ কোয়াড ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও ফোনটির দুটি স্টোরেজ কনফিগারেশন (৪ জিবি + ৬৪ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি) থাকবে বলে আশা করা হচ্ছে।

আবার রেডমি নোট ১০ ফোনটি পাঁচটি কালারে পাওয়া হবে- অ্যাকোয়া গ্রিন, ফ্রস্ট হোয়াইট, লেক গ্রিন, পেবল হোয়াইট এবং শ্যাডো ব্ল্যাক।

Redmi Note 10 Pro-এর প্রত্যাশিত স্পেসিফিকেশন

টিপস্টারদের দাবি যদি সত্যি হয় তাহলে, আসন্ন রেডমি নোট ১০ প্রো ফোনটিতে ১২০ হার্টজ আইপিএস ডিসপ্লে এবং ৫,০৫০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটি M2101K6I মডেল নম্বরসহ আসবে। এছাড়া এই ফোনে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৭৩২জি এসওসি।

অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারী সেন্সরযুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ এবং তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট (৬ জিবি + ৬৪ জিবি, ৬ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ১২৮ জিবি) থাকবে। এছাড়া ক্রেতারা ফোনটির ম্যাক্স ডার্ক নাইট, গ্লেসিয়ার ব্লু, গ্রেডিয়েন্ট ব্রোঞ্জ, ভিনটেজ ব্রোঞ্জ এবং অনিক্স গ্রে রঙের বিকল্প পাবেন।

Redmi Note 10 Pro Max-এর প্রত্যাশিত স্পেসিফিকেশন

টিপস্টার শাওমিইউআই (Xiaomiui), টুইটারে আসন্ন সিরিজের প্রো ম্যাক্স সংস্করণটিরও কিছু স্পেসিফিকেশন পোস্ট করেছেন। ওই টুইট পোস্ট অনুযায়ী, উক্ত ফোনটির এবং রেডমি নোট ১০ প্রো-এর মডেল নম্বর একই (M2101K6I) হবে। সেক্ষেত্রে এই রেডমি স্মার্টফোনটি ১২০ হার্টজ আইপিএস ডিসপ্লে এবং ৭৬৮ জি প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এছাড়া প্রিমিয়াম মডেলটিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা সেন্সর এবং কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটি ৫,০৫০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। এই ফোনটিরও নোট ১০ প্রো-এর মতই একই কালার ভ্যারিয়েন্ট থাকবে বলে মনে হচ্ছে। তবে এটি দুটি স্টোরেজ বিকল্পে (৬ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ১২৮ জিবি) উপলব্ধ হতে পারে।

এই প্রসঙ্গে বলে রাখি, এর আগে নেটদুনিয়ায় ফাঁস হওয়া কিছু তথ্য থেকে আশা করা যায় উপরোক্ত তিনটি ফোনই অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) ওএসে চলবে এবং এগুলিতে ৪জি এবং ৫জি উভয় সংযোগের বিকল্প থাকবে। এছাড়া নতুন ফোনগুলিতে আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকার সম্ভাবনাও রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন