5G সাপোর্টের সাথে আসবে Redmi Note 10 Pro, জানা গেল নতুন তথ্য

redmi-note-10-pro-may-come-with-mediatek-dimensity-820-soc

কয়েকদিন আগেই ইউরোপের মার্কেটে POCO X3 NFC কে লঞ্চ করেছে Xiaomi। এই ফোনটিকে শীঘ্রই ভারতেও আনা হবে বলে জানা গেছে। তবে শোনা যাচ্ছে গ্লোবাল মার্কেটে POCO X3 NFC কে Redmi Note 10 নামে লঞ্চ করা হবে। তবে এখানে একটি বড় পরিবর্তন হবে, সেটি হল রেডমি নোট ১০ 5G কানেক্টিভিটির সাথে আসবে। তবে সম্প্রতি একটি রিপোর্টে রেডমি নোট ১০ সিরিজ নিয়ে নতুন তথ্য উঠে এল।

আমরা জানি পোকো এক্স ৩ এনএফসি 4G কানেক্টিভিটি সহ এসেছে। এতে আছে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। তবে রিপোর্টে বলা হয়েছে, চীনের মার্কেটে যেহেতু 5G ফোনের ব্যাপক চাহিদা তাই Xiaomi, রেডমি নোট ১০ সিরিজে দুটি ফোন আনবে। যার একটি ৪জি কানেক্টিভিটি সহ আসবে এবং অন্যটি লো বাজেট ৫জি ফোন হবে। অর্থাৎ কোম্পানি এই সিরিজে Redmi Note 10 এবং Note 10 Pro ফোনদুটিকে আনবে। এরমধ্যে Redmi Note 10 ফোনটি POCO X3 NFC এর মত 4G ফোন হবে, যেখানে থাকবে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। আবার Redmi Note 10 Pro ফোনে থাকবে 5G প্রসেসর।

রিপোর্টে বলা হয়েছে রেডমি নোট ১০ প্রো ফোনে থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৫জি অক্টা কোর প্রসেসর। সম্ভবত এই প্রসেসর হবে ডাইমেনসিটি ৭২০ অথবা ৮২০। গতমাসেই মিডিয়াটেক, ডাইমেনসিটি ৮২০ প্রসেসর লঞ্চ করেছে। সেহেতু কোম্পানির এই লেটেস্ট প্রসেসর ব্যবহার করার সম্ভাবনা বেশি। রিপোর্টে Redmi Note 10 Pro এর দাম প্রায় ২০,০০০ টাকা হতে পারে বলে জানানো হয়েছে।

জানিয়ে রাখি গ্লোবাল মার্কেটে পোকো এক্স ৩ এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৯৮০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৩৬০ টাকা। এখন দেখার শাওমি সত্যি সত্যি রেডমি নোট ১০ কে ৪জি ও রেডমি নোট ১০ প্রো কে ৫জি কনেক্টিভিটির সাথে আনে কিনা।