Redmi Note 10, Note 10 Pro ও Poco X3 Pro এর লঞ্চ আসন্ন, পেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন

redmi-note-10-pro-poco-x3-pro-gets-sirim-certifications-launch-imminent.jpg

ইতিমধ্যেই জানা গেছে Xiaomi এর সাব ব্র্যান্ড রেডমি তাদের আসন্ন নোট সিরিজের দুটি ফোন, Redmi Note 10, ও Redmi Note 10 Pro এর ওপর কাজ শুরু করেছে। এই দুটি ফোনকে কিছুদিন আগে ভারতের BIS সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এবার এদের সাথে Poco X3 Pro ফোনটি মালয়েশিয়ার SIRIM সার্টিফিকেশন লাভ করলো। ফলে বলার অপেক্ষা রাখেনা রেডমি নোট ১০, রেডমি নোট ১০ প্রো ও পোকা এক্স৩ প্রো এর লঞ্চ আসন্ন।

SIRIM সার্টিফিকেশন সাইটে Redmi Note 10, Redmi Note 10 Pro ও Poco X3 Pro কে যথাক্রমে M2101K7AG, M2101K6AG ও M2102J20SG মডেল নম্বর সহ দেখা গেছে। যদিও এখানে ফোনগুলির স্পেসিফিকেশন উল্লেখ ছিল না। প্রসঙ্গত SIRIM এর পুরো নাম হল স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট অফ মালয়েশিয়া। এখান থেকে সার্টিফিকেশন পাওয়ার পরই কোনো কোম্পানি মালয়েশিয়ায় তাদের পণ্য আমদানি এবং বিক্রি করতে পারে।

SIRIM থেকে কোনো তথ্য উঠে না এলেও, টিপ্সটার এর আগে জানিয়েছিলেন, রেডমি নোট ১০ ফোনটি 4G ভ্যারিয়েন্টে এবং প্রো ভার্সনটি 4G ও 5G ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এছাড়া রেডমি নোট ১০ ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ সহ আসতে পারে। আবার ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যেতে পারে রেডমি নোট ১০ প্রো।

আবার Redmi Note 10 Pro এর 4G ভ্যারিয়েন্টে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। এছাড়া ফোনটি স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দ্বারা পরিচালিত হবে এবং এতে অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই (MIUI) ১২ থাকবে। সাথে ফোনটি ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ আসতে পারে।

এদিকে FCC সার্টিফিকেশন সাইটে থেকে জানা গিয়েছিল, Poco X3 Pro ফোনে ব্লুটুথ, ওয়াইফাই ও এমআইইউআই ১২ কাস্টম স্কিন থাকবে। এই ফোনটি Poco X3 এর আপগ্রেড ভার্সন হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.