ভারতে আসার আগেই ফাঁস Redmi Note 10 সিরিজের ফিচার, কিনতে চাইলে জেনে নিন

redmi-note-10-pro-series-india-launch-4-march-specifications-teased-snapdragon-soc-ip52-rating.jpg

আগামী ৪ মার্চ ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে Xiaomi Redmi Note 10 সিরিজ। এই সিরিজে দুটি ফোন থাকতে পারে Redmi Note 10 এবং Note 10 Pro। যদিও লঞ্চের তারিখ জানানো হলেও, এই সিরিজের স্পেসিফিকেশন নিয়ে এতদিন মুখ খোলেনি শাওমি। তবে আজ মি ইন্ডিয়া ওয়েবসাইট থেকে এই সিরিজের বিশেষ কিছু ফিচার টিজ করা হয়েছে। জানা গেছে রেডমি নোট ১০ সিরিজ কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, Hi-Res অডিও ও IP52 ওয়াটার রেসিস্টেন্স ফিচার সহ লঞ্চ হবে।

Redmi Note 10 সিরিজের জন্য বানানো মাইক্রোসাইটে আজ ফোনগুলির ডিসপ্লে ডিজাইন থেকে শুরু করে প্রসেসর সম্পর্কে জানানো হয়েছে। যদিও ফোনগুলিতে কোয়ালকম স্ন্যাপড্রাগনের কোন প্রসেসর থাকবে তা এখনও স্পষ্ট নয়। তবে শোনা গিয়েছিল এই সিরিজ 4G ও 5G কানেক্টিভিটি সহ আসবে। এরমধ্যে Pro ভার্সনের 5G মডেলে থাকতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। আবার স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর সহ আসতে পারে এর 4G মডেল।

মাইক্রো সাইট থেকে আরও জানা গেছে, রেডমি ১০ সিরিজে পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। আবার ফোনগুলি Hi-Res অডিও সার্টিফায়েড হবে, যা আপনাকে সমধুর সাউন্ড অফার করবে। আবার এতে ফাস্ট চার্জিং সহ পাওয়ারফুল ব্যাটারি থাকবে। শুধু তাই নয়, Redmi Note 10 সিরিজ গরিলা গ্লাস প্রটেকশন সহ আসবে। আবার জল ও ধুলো প্রতিরোধের জন্য এতে থাকবে IP52 রেটিং।

এর আগে FCC সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, এই সিরিজ অ্যান্ড্রয়েড ১১ ওএস ভিত্তিক MIUI 12 কাস্টম স্কিন সহ আসবে। এক্ষেত্রে, প্রো সংস্করণটিতে ৫,০৫০ এমএএইচ ব্যাটারি এবং ১২৮ জিবি অবধি স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। আবার এই ফোনটির ৬ জিবি এবং ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। অন্যদিকে, সাধারণ মডেলটিতে অর্থাৎ রেডমি নোট ১০-এ ৬ জিবি পর্যন্ত র‌্যাম থাকতে পারে। এই সিরিজে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন