আগামী ৪ঠা মার্চ লঞ্চ হচ্ছে Redmi Note 10 সিরিজ; আনুষ্ঠানিক ঘোষণা Xiaomi-র

redmi-note-10-pro-series-launch-date-march-4-global-debut-xiaomi

গতকালই একটি প্রতিবেদনে আমরা জানিয়েছিলাম যে সব কিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের ১০ তারিখ ভারতের বাজারে পা রাখতে পারে নতুন Redmi Note 10 সিরিজ। তবে মনে হচ্ছে ভারতের আগে এই সিরিজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে। আসলে আজ মাত্র কয়েক ঘন্টা আগে, জনপ্রিয় ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে Redmi Note 10 সিরিজের গ্লোবাল লঞ্চের তারিখ প্রকাশ করেছে। ঘোষণা অনুযায়ী, আগামী ৪ঠা মার্চ থেকে বিশ্ব বাজারে উপলব্ধ হবে Redmi Note 9 লাইনআপের এই উত্তরসূরি হ্যান্ডসেটগুলি। যদিও ভারতে এই সিরিজ ওইদিন লঞ্চ হবে কিনা সেবিষয়ে কোম্পানি নিশ্চিত করে কিছু জানায়নি।

চীনা টেক জায়ান্ট সংস্থাটি, আজ এই সিরিজের ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে অংশগ্রহণ করার জন্য ‘ব্লক ইয়োর ক্যালেন্ডার’ হ্যাশট্যাগের সাথে টুইটারে টুইট করেছে। ওই টুইটে বলা হয়েছে, Redmi Note সিরিজের গ্লোবাল ডেবিউ ৪ মার্চ। Xiaomi India-র প্রেসিডেন্ট মনু কুমার জৈন-ও পৃথকভাবে আসন্ন সিরিজটির লঞ্চ সম্পর্কের টুইট করেছেন। জানিয়ে রাখি, ভারতে রেডমি নোট ১০ সিরিজ অ্যামাজন ইন্ডিয়া থেকে পাওয়া যাবে। এছাড়া আগ্রহীরা এগুলি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকেও কিনতে পারবেন।

এই প্রসঙ্গে বলে রাখি, আসন্ন রেডমি নোট ১০ সিরিজের অধীনে ঠিক কটি মডেল বাজারে আসবে বা ফোনগুলির স্পেসিফিকেশন কেমন হবে সে বিষয়ে এখনো পর্যন্ত কোনো স্পষ্ট তথ্য দেয়নি শাওমি (Xiaomi)। তবে জল্পনা চলছে যে সংস্থাটি প্রাথমিকভাবে Redmi Note 10 এবং Redmi Note 10 Pro নামে দুটি ভ্যারিয়েন্ট চালু করতে পারে যাতে 4G এবং 5G সংযোগের বিকল্প থাকবে।

কিছুদিন আগে রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো নামের এই সিরিজের দুটি ফোন ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং মার্কিন ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর থেকে শংসাপত্র পেয়েছে। টিপ্সটারদের মতে, এই ফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ ওএস ভিত্তিক MIUI 12 কাস্টম স্কিন সহ আসবে। এক্ষেত্রে, প্রো সংস্করণটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট, ৫,০৫০ এমএএইচ ব্যাটারি এবং ১২৮ জিবি অবধি স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। আবার এই ফোনটির ৬ জিবি এবং ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। অন্যদিকে, সাধারণ মডেলটিতে অর্থাৎ রেডমি নোট ১০-এ ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যেতে পারে। এই মডেলটির প্রসেসর বা অন্যান্য ফিচার সম্পর্কে সুস্পষ্ট তথ্য এখনও প্রকাশিত হয়নি। তবে আশা করা যায়, ফোনগুলির দাম ১৩,০০০ টাকার থেকে ১৭,০০০ টাকার মধ্যে থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন