৮ জিবি পর্যন্ত র‌্যামের সাথে ফেব্রুয়ারিতে ভারতে আসছে Redmi Note 10 Pro

redmi-note-10-pro-series-storage-variant-tipped-ahead-of-february-launch

আগামী মাসে লঞ্চ হবে Redmi Note 10 সিরিজ। যদিও কোম্পানির তরফে এদের লঞ্চ ডেট বা স্পেসিফিকেশন সম্পর্কে কিছুই জানানো হয়নি। তবে বিভিন্ন সার্টিফিকেশন প্ল্যাটফর্মের দৌলতেরেডমি নোট ১০ সিরিজের বিষয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে। সেই তালিকায় এবার নতুন সংযোজন হল Redmi Note 10 ও Redmi Note 10 Pro-র স্টোরেজ ভ্যারিয়েন্ট। ফোনদুটি কত জিবি র‌্যাম ও ইন্টারনাল স্টোরেজ সহ ভারতে আসবে তা টিপ্সটার ঈশান আগরওয়াল ফাঁস করেছেন।

মাইস্মার্টপ্রাইসকে ঈশান জানিয়েছেন, রেডমি নোট ১০ প্রো ভারতে ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হবে৷ অপরদিকে রেডমি নোট ১০ অন্তত ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। এছাড়া স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন সর্ম্পকে ঈশান খুব বেশী কিছু জানায়নি।

নাইন্টিওয়ানমোবাইলসের একটি এক্সক্লুসিভ রিপোর্টে বলা হয়েছিল, ভারতে রিয়েলমি ও পোকোর মতন প্রতিদ্বন্দ্বী ব্রান্ডকে টেক্কা দিতে রেডমি, নোট ১০ সিরিজের মূল্য নিয়ে আগ্রাসী পথে হাঁটবে। এখন সে বিষয়ে জানার জন্য আমাদের ফেব্রুয়ারি লঞ্চ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

একাধিক সার্টিফিকেশন সাইটে পূর্বে Redmi Note 10 Pro ফোনকে স্পট করা হয়েছিল৷ সেগুলির ডেটাবেস থেকে ফোনটির বিষয়ে কিছু তথ্য সামনে এসেছে। যেমন- এফসিসি (FCC) লিস্টিং থেকে জানা গেছে যে,ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। এছাড়া ফোনটি স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দ্বারা পরিচালিত হবে এবং এতে অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই (MIUI) ১২ থাকবে।

তবে Redmi Note 10 সিরিজের রিটেল বক্সে চার্জার নাও থাকতে পারে৷ আসলে লু ওয়েবিং সংস্থার আপকামিং রেডমি নোট ১০ সিরিজ নিয়ে পরামর্শ গ্রহণের জন্য সেখানকার মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে একটি পোস্ট করেছিলেন। কমেন্টে একজন ইউজার লেখেন ‘নো চার্জার’, অর্থাৎ তিনি রিটেল বক্স থেকে চার্জার সরিয়ে ফেলার পরামর্শ দেন। জবাবে ওয়েবিং লিখেছেন ‘মেসেজ রিসিভড’, যা রিটেল বক্সে চার্জার না থাকার সম্ভাবনার দিকেই ইঙ্গিত দিচ্ছে। তবে Mi 11-এর মতো চার্জার অপশনাল হিসেবে অফার করা হবে কিনা সেটা এখনই নিশ্চিত নয়।