৮ জিবি র‌্যামের সাথে আসছে Redmi Note 10 Pro, থাকবেনা 5G সাপোর্ট

redmi-note-10-pro-spotted-on-fcc-with-storage-variant-and-miui-12-m2101k6g

অবশেষে হয়তো শেষ হতে চলেছে Redmi Note 9 সিরিজের স্মার্টফোন আসার দিন। গতবছরের দ্বিতীয় কোয়ার্টারে রেডমি তাদের নোট ৯ সিরিজের প্রথম দুটি ফোন লঞ্চ করেছিল। এরপর সারাবছর ধরে এই সিরিজের বিভিন্ন স্মার্টফোন বাজারে এসেছে। গতমাসেও ফের 5G সাপোর্টের সাথে চীনে লঞ্চ হয়েছে Redmi Note 9 সিরিজ। এমনকি আগামী ৮ জানুয়ারি গ্লোবাল মার্কেটে Redmi Note 9T ফোনটি লঞ্চ হবে। তবে এরমধ্যে আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে Redmi Note 10 Pro ফোনটিকে দেখা গেল। কিছুদিন আগে ফোনটিকে TUV, EEC সার্টিফিকেশন সাইটেও স্পট করা হয়েছিল। ফলে আশা করা যায় এবার হয়তো রেডমি, নোট ১০ সিরিজের ওপর মনোনিবেশ করবে।

Redmi Note 10 Pro কে দেখা গেল FCC তে

টিপ্সটার অভিষেক যাদবের টুইট অনুযায়ী, রেডমি নোট ১০ প্রো ফোনটি এফসিসি সার্টিফিকেশন সাইটে M2101K6G মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত আছে। এর আগে দাবি করা হচ্ছিলো এই ফোনটি ৫জি কানেক্টিভিটি সহ আসবে। তবে FCC তে কোথাও ফোনের তথ্যের মধ্যে 5G Band এর কথা উল্লেখ নেই, তাই মনে হচ্ছে এই ফোনটি 4G সাপোর্টের সাথেই আসবে।

FCC থেকে জানা গেছে Redmi Note 10 Pro ফোনটি এমআইইউআই ১২ ইন্টারফেসের সাথে চলবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১১। ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত আছে – ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এছাড়াও আপাতত এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য জানা যায়নি।

ভারতে লঞ্চ হওয়া Redmi Note 9 Pro এর কথা বললে, এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি সিনেম্যাটিক ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। আবার এতে দেওয়া হয়েছে ৫০২০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।