আগামীমাসেই লঞ্চ হতে পারে Redmi Note 10, দেখা গেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন সাইটে

redmi-note-10-spotted-on-fcc-with-miui-12-launch-imminent

আগামী মাসেই লঞ্চ হতে পারে Redmi Note 10 সিরিজ। এই সিরিজে দুটি ফোন থাকতে পারে- রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো। কিছুদিন আগেই এই সিরিজের প্রো ভ্যারিয়েন্টকে M2101K6G মডেল নম্বর সহ আমেরিকার ফেডারেল কমিউনিকেশনস কমিশন (FCC) সাইটে দেখা গিয়েছিল। এবার এই একই সাইটে Redmi Note 10 কেও অন্তর্ভুক্ত করা হল। এখানে ফোনটির মডেল নম্বর দেখা গেছে M2101K7AG। এই একই মডেল নম্বরকে এর আগে আমরা ইউরোপের ECC এবং ইন্দোনেশিয়ার TKDN সার্টিফিকেশন সাইটে দেখছিলাম।

FCC থেকে জানা গেছে, Redmi Note 10 ফোনটি 4G এলটিই কানেক্টিভিটি সহ আসবে। আবার এতে থাকবে ডুয়েল ব্যান্ড ওয়াইফাই। শুধু তাই নয়, এই ফোনটি এমআইইউআই ১২ কাস্টম ওএস এর সাথে লঞ্চ হবে বলে দাবি করেছে টিপ্সটার অভিষেক যাদব। যদিও এছাড়া এই ফোন সম্পর্কে আমরা আর কিছু জানতে পারিনি।

এই সিরিজের প্রো ভ্যারিয়েন্ট অর্থাৎ Redmi Note 10 Pro সম্পর্কে FCC থেকে জানা গিয়েছিল যে, এই ফোনটি তিনটি স্টোরেজ বিকল্পে আসবে- ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আবার এই ফোনে ৬৪ বা ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হবে। ফোনটি 4G ও 5G, দুইরকম কানেক্টিভিটি সহ লঞ্চ হতে পারে।

এদিকে গতকাল রেডমির জেনারেল ম্যানেজার লু ওয়েবিং ইঙ্গিত দিয়েছেন যে তাদের আসন্ন Redmi Note 10 সিরিজে চার্জার নাও থাকতে পারে। আসলে তিনি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে এই সিরিজ নিয়ে ফ্যানদের পরামর্শ চেয়েছিলেন। যেখানে একজন কমেন্ট করেন ‘নো চার্জার’, অর্থাৎ তিনি রিটেল বক্স থেকে চার্জার সরিয়ে ফেলার পরামর্শ দেন। জবাবে ওয়েবিং লিখেছেন ‘মেসেজ রিসিভড’, যা রিটেল বক্সে চার্জার না থাকার সম্ভাবনার দিকেই ইঙ্গিত দিচ্ছে।