Redmi Note 10 আসবে 5G সাপোর্টের সাথে, থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ প্রসেসর

Redmi Note 10 surface online with mediatek dimensity 820 soc

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi একের পর এক স্মার্টফোন বাজারে আনছে। গত কয়েক সপ্তাহে কেবল ভারতেই তিনটি ফোন লঞ্চ করেছে কোম্পানিটি। যদিও এই ফোনগুলি সব ৪জি সাপোর্টের সাথে এসেছে। কিন্তু এছাড়াও Xiaomi ইউরোপ সহ অন্যান্য মার্কেটের জন্য 5G ফোনও নিয়ে আসছে। আর এই ফোনগুলির দামও ২০-৩০ হাজার টাকার মধ্যে। আজও কোম্পানির একটি ফোনকে নেটওর্য়াক অ্যাক্সেস ওয়েবসাইটে দেখা গেছে। যার মডেল নম্বর হল M2007J22C।

যদিও এই ফোনের নাম জানা যায়নি। তবে মনে করা হচ্ছে এই ফোনটি Redmi Note 10 হবে। সাইটে এই ফোনটিকে ৫জি প্রসেসর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ এর সাথে দেখা গেছে। এই একই প্রসেসরের সাথে আমরা Redmi 10X 5G এবং Redmi 10X Pro 5G ফোন দুটিকে লঞ্চ হতে দেখেছিলাম। সেকারণেই নতুন এই ফোনটিকে ১০ সিরিজের, রেডমি নোট ১০ বলে ধরা হচ্ছে।

যদিও রেডমি নোট ১০ নিয়ে চর্চা এই প্রথম নয়। কিছুদিন আগেও AI বেঞ্চমার্ক সাইটে এই একই ফোনকে দেখা গিয়েছিল। সেখানেও প্রসেসর হিসাবে ডাইমেনসিটি ৮২০ ছিল। তখনও বলা হয়েছিল এই ফোনটিই Redmi Note 10 হবে। বেঞ্চমার্ক সাইটের রেডমি নোট ১০ ফোনে ৮ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে বলেও দেখা গিয়েছিল।

এদিকে বেঞ্চমার্ক সাইটে Redmi Note 10, স্কোরের দিক থেকে iQOO Z1 এর থেকে পিছিয়ে ছিল। আইকো জেড ১ এর স্কোর যেখানে ছিল ১৩৩ সেখানে রেডমি নোট ১০ এর স্কোর ছিল ৭৯.২। যদিও আইকো জেড ১ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর দেওয়া হয়েছে। সেদিক থেকে রেডমি নোট ১০ ভালো পারফরম্যান্স দিতে সমর্থ হবে বলেই মনে করা হচ্ছে।