Redmi Note 10S শীঘ্রই ভারতে আসছে, থাকবে MIUI 12.5 ইন্টারফেস

redmi-note-10s-indian-variant-gets-bluetooth-certification-launch-imminent

গত মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Redmi Note 10S স্মার্টফোনের ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট M2101K7BI মডেল নম্বর সহ সম্প্রতি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্ডস বা বিআইএস এর ছাড়পত্র পেয়েছিল। তারপরেই Poco ব্র্যান্ডিংয়ের সাথে ফোনটির ভারতে আগমন নিয়ে জল্পনা শুরু হয়। একই মডেল নম্বর সহ রেডমি ১০এস এর ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট এবার ব্লুটুথ এসআইজি অথোরিটির সাইটে স্পট করা হয়েছে। তাই ফোনটি ভারতে খুব শীঘ্রই লঞ্চ হতে দেখা যাবে বলে অনুমান করা যাচ্ছে।
Bluetooth SIG ওয়েবসাইট থেকে জানা গিয়েছে যে, রেডমি নোট ১০এস ফোনে ব্লুটুথ ৫.১ সাপোর্ট করবে এবং এটি এমআইইউআই ১২.৫ এ রান করবে। এদিকে ভারত ছাড়াও Redmi Note 10S এস থাইল্যান্ডে লঞ্চ হবে। কারণ ফোনটি ইতিমধ্যে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশনস এজেন্সির সার্টিফিকেশন পেয়েছে।

Redmi Note 10S এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০এস ফোনটি ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০) S-Amoled ডিসপ্লে সহ এসেছে।‌ ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। ডুয়েল সিমের এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমএআইইউআই ১২ এ চলে। এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, ৬ জিবি/৮ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য Redmi Note 10S ফোনে কোয়াড ক্যামেরা বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল মাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন