Redmi Note 10S আসছে নজরকাড়া Startlight Purple কালার সহ, মোহিত হবেন আপনি

Redmi Note 10S Starlight Purple Colour Variant launched specifications availability
Redmi Note 10S আসছে Starlight Purple কালার সহ

আজকাল শুধুমাত্র স্পেসিফিকেশন ও ফিচারে ঠাসা স্মার্টফোন লঞ্চ করলেই কাজ সম্পূর্ণ হয়ে যায় না। মুঠোফোন যাতে দৃষ্টিনন্দন লাগে তার জন্য স্মার্টফোন ব্র্যান্ডগুলিকে বিশেষ নজর রাখতে হয়। একটা সময় কেবলমাত্র একটি বা দু’টি রঙে স্মার্টফোন পাওয়া যেত। তবে এখন পরিস্থিতি সম্পূর্ণ পাল্টে গেছে। নজরকাড়া সব কালার কম্বিনেশনে ফোন বাজারে আসছে। এমনকি, যাতে একঘেয়ে বোধ না হয়, তার জন্য লঞ্চ হওয়ার দীর্ঘ সময় কেটে যাওয়ার পরেও নতুন রঙে ফোনকে উপলব্ধ করা হচ্ছে। প্রথমে ইউরোপ এবং গত মে মাসে ভারতে লঞ্চ হওয়া Redmi Note 10S-এর সাথেও একই জিনিস প্রত্যক্ষ করা গেল।

Redmi Note 10S আসছে Starlight Purple কালার সহ

পুরনো গ্রে, হোয়াইট, এবং ব্লু-র পাশাপাশি এবার নয়া পার্পেল কালারে পাওয়া যাবে রেডমি নোট ১০ এস, যা শাওমির ভাষায় ‘স্টারলাইট পার্পেল’ (Starlight Purple)। নতুন এই রঙে ফোনটি কেমন মানাবে, তার একটি ছবিও টুইট করেছে শাওমি। এক ঝলক দেখলেই আপনিও মোহিত হয়ে যাবেন। নতুন কালার ভ্যারিয়েন্টের লভ্যতার বিষয়ে শাওমি কিছু জানায়নি। তবে নতুন কালার অপশনে প্রথম ইউরোপ এবং তারপর ভারতে রেডমি নোট ১০ এস পা রাখবে বলে অনুমান করা যায়।

Redmi Note 10S এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০ এস ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০) পাঞ্চ হোল অ্যামোলেড ডিসপ্লে। মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর দ্বারা ফোনটি চালিত। ফোনে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যায়।

ফটোগ্রাফির জন্য রেডমি নোট ১০এস ফোনে কোয়াড ক্যামেরা বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২), ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল মাক্রো সেন্সর (এফ/২.৪)। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.৪৫) আছে।

এই ফোনটি IP53 রেটিং প্রাপ্ত, যা জল ও ধুলো প্রতিরোধ করে। সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমএআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে চলে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷