Redmi Note 10T : স্মার্টফোনে ফাস্ট ও ফিউচারিস্টিক অভিজ্ঞতা নিতে আপনি প্রস্তুত তো?

redmi-note-10t-india-launch-teased-expected-price-and-specifications
Redmi Note 10T ভারতে লঞ্চ হতে চলেছে

Redmi Note 10 পরিবারে নতুন সদস্যের আগমন ঘটছে ভারতে। সদস্যের নাম জানানো হয়নি ঠিকই। তবে Xiaomi যে তাদের Redmi ব্র্যান্ডের পরবর্তী স্মার্টফোন হিসেবে Redmi Note 10T লঞ্চ করছে, তা আর গোপন নেই। অ্যামাজন ইতিমধ্যেই ফোনটির জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট তৈরি করে ফেলেছে। সেখানে নোটিফাই বাটনে ক্লিক করলেই লঞ্চ, লভ্যতা, ও দাম সর্ম্পকিত নানা বিষয়ের আপডেট একে একে পাওয়া যাবে৷ ব্যাস, ওটুকুই। এই মুহূর্তে, আর কিছু জানাতে নারাজ Redmi।

Redmi Note 10T এর নতুন টিজার সামনে এল

আজ, ভারতে রেডমির অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টিজার ভিডিও পোস্ট হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, ভবিষ্যতে প্রবেশ করার জন্য একটি রহস্যময় দরজার আবির্ভাব হয়েছে। আপনি কি সেই ভবিষ্যতের অভিজ্ঞতা নিতে প্রস্তুত। ‘এ ভাবেই  ফাস্ট এন্ড ফিউচারিস্টিক’ (Fast and Futuristic) হ্যাশট্যাগ ব্যবহার করে সোশ্যাল মিডিয়া জুড়ে রেডমি নোট ১০টি-এর প্রচার চলছে।

ভারতে শাওমির সিইও মনু কুমার জৈন (Manu Kumar Jain)-ও ফোনটি নিয়ে উচ্ছসিত। এমআই ফ্যানদের উদ্দেশ্যে তাঁর বার্তা, গতির এক নতুন যুগ আমরা প্রত্যক্ষ করতে চলেছি। প্রযুক্তি এবং উদ্ভাবনের মিশেলে এমন জিনিস আসছে, যা আমরা এর আগে দেখিনি। ভারতে রেডমির প্রথম ‘ফাস্ট এন্ড ফিউচারিস্টিক’ স্মার্টফোন লঞ্চের জন্য আমি উত্তেজনা অনুভব করছি।

Redmi Note 10T স্পেসিফিকেশন ও ফিচার

গত মাসে রেডমি এই ফোনটি রাশিয়াতে লঞ্চ করেছে। ফলে রেডমি নোট ১০টি এর স্পেসিফিকেশন ও ফিচার নিয়ে আমরা ওয়াকিবহল।

রেডমি নোট ১০টি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে সহ রাশিয়াতে এসেছে। ফোনের ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৯১ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও ৫০০ নিটস পিক ব্রাইটনেস অফার করে। ডিসপ্লের পাঞ্চ হোলের মধ্যে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে টাইমল্যাপস ফিচার উপলব্ধ।

রেডমি নোট ১০টি ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৫জি চিপসেট হলেও ৫জি মোডেমের অভাবে রেডমি নোট ১০টি এর রাশিয়ান ভ্যারিয়েন্ট পরবর্তী প্রজন্মের সেলুলার নেটওয়ার্ক সাপোর্ট করে না। তবে প্রচারে ফাস্ট বা ফিউচারিস্টিক শব্দের ব্যবহার ইঙ্গিত করছে, রেডমি নোট ১০টি-এর ভারতীয় ভ্যারিয়েন্টে ৫জি সাপোর্ট থাকবে। ৪ জিবি/৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি /১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে ভারতে আসতে পারে।

Redmi Note 10T ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ-সহ এসেছে – এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। 

রেডমি নোট ১০টি ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে রান করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷