Redmi Note 10T ও Redmi Note 10 বাজারে আসছে 5G সাপোর্ট সহ

Redmi Note 10T redmi note 10 could be rebranded of redmi note 10 5G

গত মাসে, Xiaomi গ্লোবাল মার্কেটে Redmi Note 10 5G স্মার্টফোনের ঘোষণা করেছিল৷ এই ফোনটি ভারতে Poco ব্র্যান্ডিংয়ের সাথে আসবে বলে জল্পনা চলছিল। সম্প্রতি আবার একটি রিপোর্টে দাবি করা হয় যে, ফোনটি শাওমির ঘরেলু মার্কেট অর্থাৎ চিনে Redmi 20X নামে লঞ্চ হতে পারে৷ তবে নতুন একটি রিপোর্ট‌ অনুযায়ী, ডিভাইসটি চীনে Redmi Note 10 নামে আসবে। আবার বেশ কয়েকটি দেশে ফোনটি Redmi Note 10T নামেও লঞ্চ হবে।

Xiaomiui থেকে একটি টুইট করে এই দাবি করা হয়েছে৷ তারা ওই টুইটে MIUI-এর কোড সহ একটি স্ক্রিনশট শেয়ার করেছে। ওই ছবিতে দেখা যাচ্ছে, রেডমি নোট ১০, রেডমি নোট ১০ ৫জি (গ্লোবাল), রেডমি নোট ১০টি (গ্লোবাল)-এর কোড নাম একই৷ তিনটি ফোনেরই কোড নাম “camellia (ক্যামেলিয়া)৷ সেক্ষেত্রে Xiaomiui জানিয়েছে, বিদ্যমান নোট ১০ ৫জি, চিনে রেডমি নোট ১০ এবং অন্যান্য দেশে নোট ১০টি নামে লঞ্চ হবে৷ যদিও ফোনগুলিতে ট্রিপল ক্যামেরা সেটআপের বদলে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে।

Redmi Note 10 5G  এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০ ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০। আবার ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩।

Redmi Note 10 5G ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

রেডমি নোট ১০ ৫জি ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ পাওয়া যাবে আইআর ব্লাস্টার। ফটোগ্রাফির জন্য এর পিছনে তিনটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এর সামনে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন