বিশ্ব বাজারে আসছে Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+, শুরু হল টেস্টিং

Redmi Note 11 Pro ও Pro Plus ইউরোপের বাজারে আগে লঞ্চ হবে বলে জানা গেছে

redmi-note-11-pro-note-11-pro-plus-global-models-spotted-in-internal-testing-launch-imminent.jpg

ধুমধাম করে চীনে লঞ্চ হওয়ার পর এবার গ্লোবাল মার্কেটে পাড়ি দিতে প্রস্তুত Redmi Note 11 Pro ও Note 11 Pro Plus। বিভিন্ন সার্টিফিকেশন পোর্টালে ইতিমধ্যেই ফোনগুলি তালিকাভুক্ত হয়েছে। এর ফলে ধরে নেওয়া যায় যে Redmi Note 11 Pro ও Note 11 Pro Plus বিশ্ববাজারে লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে।

আজ টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, Redmi Note 11 সিরিজের Pro মডেলগুলির গ্লোবাল ভ্যারিয়েন্টগুলির ইউরোপে টেস্টিং চলছে। আবার ৯১মোবাইলসের দাবি, Redmi Note 11 Pro ও Pro Plus ইউরোপের বাজারে আগে লঞ্চ হবে। তারপর বিশ্বের অন্যান্য প্রান্তে আত্মপ্রকাশ করবে।

উল্লেখ্য, Redmi Note 11 সিরিজের চাইনিজ ভ্যারিয়েন্টের মতো গ্লোবাল ভার্সনও একই মডেল নম্বর এবং স্পেসিফিকেশন সহযোগে আসবে বলে আশা করা যায়। ফোনগুলি আবার IMEI ডেটাবেস ও বিআইএস সার্টিফিকেশন সাইটে 21091116I এবং 21091116UI মডেল নম্বরের সঙ্গে স্পট করা হয়েছে। যা খবর তাতে ধরে নেওয়া যায় যে, Redmi Note 11 Pro ও Pro Plus রিব্র্যান্ডেড হয়ে ভারতে Xiaomi 11i ও Xiaomi 11i HyperCharge নামে আসার সম্ভাবনা বেশি।

রেডমি নোট ১১ প্রো ও রেডমি নোট ১১ প্রো+ স্পেসিফিকেশনস (Redmi Note 11 Pro abd Redmi Note 11 Pro+ Specifications)

রেডমি নোট ১১ প্রো-র স্পেসিফিকেশনের সাথে রেডমি নোট ১১ প্রো প্লাস-র বেশি পার্থক্য নেই। ব্যাটারি ক্যাপাসিটি এবং ফাস্ট চার্জিং স্পিড ফোনগুলিকে পৃথক করেছে। প্রো মডেলটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,১৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। অন্য দিকে, প্রো প্লাস ভার্সনে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া রেডমি নোট ১১ প্রো ও রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷