Redmi Note 11 Pro আসছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সহ, ফাঁস হল কনসেপ্ট রেন্ডার

redmi-note-11-pro-concept-render-leaked-may-come-with-200mp-camera-sensor
Redmi Note 11 Pro-এর কনসেপ্ট রেন্ডার প্রকাশ্যে

সময়ের সাথে তাল মিলিয়ে Xiaomi-র হ্যান্ডসেটের জনপ্রিয়তা এতই বেড়েছে যে, হালফিলে সংস্থাটিকে বিশ্বের দ্বিতীয় সেরা স্মার্টফোন নির্মাতার আখ্যা দেওয়া হয়েছে। আর এই সাফল্য ধরে রাখতে চীনা টেক জায়ান্টটি চেষ্টার কোনো ত্রুটি রাখছে বা রাখবে বলে মনে হচ্ছে না! আসলে বিগত কয়েক মাসে Xiaomi (শাওমি) নিজের প্রিমিয়াম ‘Mi (এমআই) সাব-ব্র্যান্ডের অধীনে একাধিক ফোন এনেছে। কিন্তু এখন তারা পুনরায় সাশ্রয়ী ‘Redmi’ ফোনগুলির দিকে মনোনিবেশ করছে বলে জানা গেছে। রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি ইতিমধ্যেই Redmi Note 11 (রেডমি নোট ১১) সিরিজের ওপর কাজ শুরু করে দিয়েছে। শুধু তাই নয়, সম্প্রতি এই সিরিজের ফোনের আনঅফিসিয়াল রেন্ডারও ফাঁস হয়েছে, যা থেকে রেডমি নোট ১১ প্রো ফোনের সম্ভাব্য ডিজাইন সামনে এসেছে।

Redmi Note 11 Pro-এর কনসেপ্ট রেন্ডার প্রকাশ্যে

শাওমির রেডমি নোট স্মার্টফোনগুলি বরাবরই বেস্টসেলার হিসাবে পরিচিত। চলতি বছর মার্চেই রেডমি নোট ১০ সিরিজ বাজারে এসেছে, যার অধীনে স্ট্যান্ডার্ড Note 10, Note 10 Pro এবং Redmi Note 10 Pro Max, Redmi Note 10S নামে চারটি মডেল ভারতে লঞ্চ হয়েছে। ফিচারের কথা বললে, এই সিরিজের প্রো ম্যাক্স ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২ জি চিপসেট, ১০৮ মেগাপিক্সেল লেন্সযুক্ত কোয়াড-ক্যামেরা মডিউল, ৫,০২০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। সেক্ষেত্রে ফাঁস হওয়া রিপোর্ট বলছে, এই সিরিজের সাকসেসর, রেডমি নোট ১১ সিরিজের ফোনগুলির আকর্ষণ হবে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

টেলিজো কনসেপ্টের সহযোগিতায় লেটসগোডিজিটাল, আসন্ন রেডমি নোট ১১ সিরিজের ‘প্রো’ মডেলের ডিজাইন সহ একটি ভিডিও প্রকাশ করেছে। এটি, অফিসিয়াল ভিডিও না হলেও রেডমি নোট ১১ প্রো দেখতে কেমন হবে তা ধারণা পাওয়া গেছে। ভিডিওতে ফোনের সামনের অংশটি, বর্তমান মডেলের সাথে অনুরূপ দেখানো হয়েছে। তাছাড়া এর পাঞ্চ-হোল কাট আউটের মধ্যে সেলফি ক্যামেরাও বিশেষ লক্ষণীয়। আবার ব্যাক প্যানেলের কথা বললে, ডিভাইসের নীচে বাম দিকে ‘5G’ লেখার সাথে রেডমি লোগো স্পষ্ট দৃশ্যমান। তবে এই রেন্ডারগুলির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় অংশটি হল এর ক্যামেরা সিস্টেম।

রেন্ডার অনুযায়ী, আসন্ন Redmi Note 11 Pro ফোনের ক্যামেরা সেটআপ একটি নতুন ডিজাইনসহ আসবে, যেখানে বিদ্যমান হবে এলইডি ফ্ল্যাশ এবং ট্রিপল-ক্যামেরা মডিউল। তৃতীয় লেন্সের আকার অনেকটাই ছোট হবে বলে মনে হচ্ছে। সেক্ষেত্রে ফোনটির দাম বাজেট সেগমেন্ট ছাড়িয়ে যেতে পারে। তবে এই মুহূর্তে সমস্ত ধারণাই কেবল অনুমান; স্পষ্ট তথ্য পেতে আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.