লঞ্চের কয়েক ঘন্টা আগে Redmi Note 11 Pro ফোনের ডিজাইন সহ ফিচার প্রকাশ্যে

Redmi Note 11 Pro মডেলে নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হবে

redmi-note-11-pro-design-colour-options-specifications-teased-ahead-of-today-launch

অপেক্ষা আর কিছু ঘন্টার। তারপরই লঞ্চ হতে চলেছে Redmi Note 11 সিরিজ। আপকামিং এই সিরিজের অধীনে মোট তিনটে স্মার্টফোন আসতে পারে – Redmi Note 11, Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+। এই অনুমানের কারণ, লঞ্চের আগেই ধারাবাহিক ভাবে ফোনগুলির ফিচার টিজ করছে Xiaomi। যার সৌজন্যে প্রকাশ্যে এসেছে নতুন নোট সিরিজ সম্পর্কিত একাধিক তথ্য। সম্প্রতি একটি টিজারে এই সিরিজের Redmi Note 11 Pro ফোনের ডিজাইন, স্পেসিফিকেশন এবং কালার অপশন নিশ্চিত করা হয়েছে। এছাড়া জানা গেছে, আসন্ন এই প্রো মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর, অ্যামোলেড ডিসপ্লে, স্টেরিও স্পিকার, ফাস্ট চার্জিং টেকনোলজি এবং ভেপার কুলিং চেম্বার থাকবে। তদুপরি, রেডমির জেনারেল ম্যানেজার Lu Weibing এর বিবৃতিতে, Redmi Note 9 সিরিজের সাক্সেসর ভার্সন রূপে আত্মপ্রকাশ করবে লেটেস্ট Redmi Note 11 সিরিজ। একই সাথে, Xiaomi এর সাব-ব্র্যান্ড হিসাবে Redmi এবার থেকে প্রতি বছর দুটি প্রজন্মের Note সিরিজের ডিভাইস নিয়ে আসবে, বলেও তিনি জানিয়েছেন।

Redmi Note 11 Pro এর ডিজাইন সহ স্পেসিফিকেশন ও কালার অপশন প্রকাশ্যে এল

চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo -তে একাধিক পোস্ট শেয়ার করার মাধ্যমে, Xiaomi তাদের আসন্ন রেডমি নোট ১১ প্রো ফোনের স্পেসিফিকেশন ও কালার অপশন সামনে এনেছে। টিজার অনুযায়ী, রেডমি নোট ১১ প্রো মডেলে, মালি জি৬৮ এমসি৪ সিপিইউ ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হবে। এপ্রসঙ্গে টেক জায়ান্টটি জানিয়েছে, সদ্য লঞ্চ হওয়া এই মিডিয়াটেক প্রসেসরটি AnTuTu v9 বেঞ্চমার্কে ৫০০,৯৪৯ পয়েন্ট স্কোর করেছে। এছাড়া এই প্রসেসরে হিট নির্গমনের জন্য একটি বড় ভেপার কুলিং চেম্বার রয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

এদিকে শাওমির তরফে Redmi Note 11 Pro ফোনের একগুচ্ছ ছবিও শেয়ার করা হয়েছে। যাতে, শ্যালো ড্রিম গ্যালাক্সি কালারে দেখা গেছে এই প্রো মডেলকে। আবার, ভিন্ন আরেকটি পোস্টে এর ব্যাক প্যানেলের কালার ছিল গ্রীনিস-ব্ল্যাক। যদিও উক্ত কালার অপশনের নাম এখনো জানা যায়নি। যাইহোক, নাম না জানলেও এটা নিশ্চিত যে ফোনটি দুটি কালার ভ্যারিয়েন্টে আসতে পারে।

অন্যদিকে রেডমির জেনারেল ম্যানেজার লু উইবিং (Lu Weibing) নিশ্চিত করেছেন যে, চীনা টেক জায়ান্টটি প্রতি বছর শাওমির সাব ব্র্যান্ড রূপে দুটি প্রজন্মের রেডমি নোট সিরিজের ডিভাইস নিয়ে আসবে। সাথে তিনি আরো জানান যে, রেডমি নোট ৯ সিরিজের উত্তরসূরি হবে আপকামিং রেডমি নোট ১১ সিরিজ। তদুপরি, উইবিং তাদের এই মার্কেটিং স্ট্র্যাটেজির পেছনে থাকা কারণটি উল্লেখ্য করে বলেছেন, “রেডমি গ্রাহকদের চাহিদা সময়ের সাথে ব্যাপকভাবে পরিবর্তিত হচ্ছে এবং একটি প্রোডাক্ট কোনোভাবে সমস্ত চাহিদা পূরণ করতে পারে না। তাই, রেডমি একাধিক প্রোডাক্ট অফার করার মাধ্যমে গ্রাহকদের চাহিদা মেটাতে চেষ্টা করবে।”

তিনি আরও যোগ করেছেন, চলতি বছরের মে মাসে লঞ্চ হওয়া Redmi Note 10 Pro 5G ফোনকে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছিল, যা শুধুমাত্র পারফরম্যান্সের উপর ফোকাস করে। কিন্তু, আসন্ন Redmi Note 11 Pro মডেলে নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যাতে স্মার্টফোনের ১২০ ওয়াট ফাস্ট চার্জার, AMOLED ডিসপ্লে, ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং স্টেরিও স্পিকারের মতো বিভিন্ন ফিচার আরো উন্নত করা যায়।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।