বড় খবর! Redmi Note 11 সিরিজ লঞ্চ হচ্ছে ২৮ অক্টোবর, ফিচারে থাকবে বড়সড় আপগ্রেড

এই সিরিজে Redmi Note 11 5G, Redmi Note 11 Pro 5G ও Redmi Note 11 Pro 5G লঞ্চ হতে পারে

redmi-note-11-series-launch-date-confirmed-october-28-expected-specifications

পুরনো মডেলের চেয়ে ব্যাপক আপগ্রেডের সাথে আসছে Redmi Note 11 সিরিজ। আজ রেডমি তাদের ওয়েইবো অ্যাকাউন্ট থেকে জানিয়েছে, Redmi Note 11 সিরিজ আগামী ২৮ অক্টোবর স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় অফিসিয়ালি লঞ্চ করা হবে। এতএব, ফোনগুলির লঞ্চের দিনক্ষণ নিয়ে চলতে থাকা নানা জল্পনা-কল্পনার অবসান ঘটল।

রেডমি একটি পোস্টারও শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে, রেডমি নোট ১১ সিরিজের ফোনের ডিসপ্লের মাঝে পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। ফোনের উপরের প্রান্তে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, একটি আইআর ব্লাস্টার, একটি মাইক্রোফোন, এবং একটি জেবিএল পাওয়ার্ড স্পিকার দেওয়া হয়েছে। ফোনের পিছনে ক্যামেরার সংখ্যা চারটি।

Redmi Note 11 সিরিজে কতগুলি ফোন আসবে

এই সিরিজে তিনটি মডেল থাকতে পারে – Redmi Note 11 5G, Redmi Note 11 Pro 5G ও Redmi Note 11 Pro 5G। এগুলির মধ্যে প্রথম দু’টি ফোনের ফিচার সম্পর্কে তথ্য সামনে এসেছে।

Redmi Note 11 স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

রেডমি নোট ১১ ফোনে ৫জি কানেক্টিভিটি সহ আসবে। এটির এলসিডি ডিসপ্লে প্যানেল ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে। এতে ডাইমেনসিটি ৮১০ চিপসেট দেখা যেতে পারে। ফটোগ্রাফির জন্য থাকতে পারে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

রেডমি নোট ১১ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যা ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসতে পারে।

Redmi Note 11 Pro স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

রেডমি নোট ১১ ওলেড ডিসপ্লের সাথে লঞ্চ হতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে ডাইমেনসিটি ৯২০ চিপসেট দেওয়া হতে পারে। ফটোগ্রাফির জন্য থাকতে পারে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়া এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, জেবিএল পাওয়ার্ড স্টেরিও স্পিকার, এবং এনএফসির মতো ফিচার-সহ আসবে এই ফোন।

রেডমি নোট ১১ প্রো-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যেতে পারে, যা ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে পাওয়া যেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷