Redmi Note 11s পাঞ্চ হোল ডিসপ্লে ও 108MP ক্যামেরা সহ আসছে, ফাঁস হল রেন্ডার

Redmi Note 11S ফোনেরই একটি টুইকড ভার্সন Poco M4 Pro 4G নামে ভারতে এবং গ্লোবাল মার্কেটে আসবে বলে আশা করা হচ্ছে

redmi-note-11s-specifications-render-design-punch-hole-display-quad-camera-leaked

জানুয়ারিতেই রেডমি তাদের নোট সিরিজের অন্তর্ভুক্ত Redmi Note 11S ফোনটির ওপর থেকে পর্দা সরাতে পারে বলে অনুমান করা হচ্ছে। গতকাল শাওমির সাব-ব্র্যান্ডটি এই নতুন ফোনের একটি টিজার প্রকাশ করে এর ভারতে আগমনের বিষয়ে ইঙ্গিত দিয়েছে। কিন্তু এখনও সংস্থা কোনও নির্দিষ্ট লঞ্চের তারিখ ঘোষনা করেনি। তবে কোম্পানি কিছু নিশ্চিত না করলেও, Redmi Note 11S -এর রেন্ডার আজ সামনে এল, যার থেকে এই ফোনের ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে।

Redmi Note 11S – এর রেন্ডার ফাঁস

শাওএমআইইউআই (Xiaomiui.net), রেডমি নোট ১১এস ফোনের রেন্ডার সামনে এনেছে। রেন্ডারটি থেকে জানা যাচ্ছে, আসন্ন এই রেডমি ফোনের সামনের দিকে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে এবং পিছনে একটি কোয়াড-ক্যামেরা ইউনিট থাকবে। রেডমি নোট ১১এস ফোনে সুরক্ষার জন্য সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। রেন্ডার অনুযায়ী, আসন্ন ফোনের ক্যামেরা মডিউলে সামান্য পরিবর্তন ছাড়া বাকি ডিজাইনটি এর পূর্বসূরি রেডমি নোট ১০এস – এর মতই হবে।

রেডমি নোট ১১এস – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11S Expected Specifications)

শাওএমআইইউআই- এর রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রেডমি নোট১১ এস ফোনটির কোডনেম হল মিয়েল (“miel”) এবং এর সংক্ষিপ্ত মডেল নম্বর হল K7S। এই ফোনের ভারতীয় ও গ্লোবাল ভ্যারিয়েন্ট দুটির মডেল নম্বর যথাক্রমে – 2201117SI এবং 2201117SG।

জানিয়ে রাখি, পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, Redmi Note 11S ফোনের ক্যামেরা সেটআপে উপস্থিত থাকতে পারে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং এইচএম২ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ওভি২এ ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর।

উল্লেখ্য, শাওএমআইইউআই- এর আগের একটি রিপোর্টে এমআই কোড (Mi Code) থেকে প্রাপ্ত ফলাফলের ওপর ভিত্তি করে Redmi Note 11S ফোনের ক্যামেরা সম্পর্কে জানানো হয়েছিল। কিন্তু সেই সময়ে ওই রিপোর্টে ডেপ্থ সেন্সরের বিষয়ে উল্লেখ করা হয়নি। তারা এর স্বপক্ষে যুক্তি দেওয়ার জন্য দাবি করেছে যে, ডেপ্থ সেন্সরটিকে আর এমআই কোডে একটি ক্যামেরা হিসাবে গণনা করা হয় না।

যাইহোক মনে করা হচ্ছে, Redmi Note 11S ফোনে থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং কোনও একটি মিডিয়াটেক চিপসেট। এই রেডমি নোট সিরিজের নতুন ফোনটি তিনটি কনফিগারেশনে আসতে পারে – ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক শাওমির লেটেস্ট এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনটি প্রি-ইনস্টল করা থাকতে পারে বলে মনে করা হচ্ছে। Redmi Note 11S ফোনেরই একটি টুইকড ভার্সন Poco M4 Pro 4G নামে ভারতে এবং গ্লোবাল মার্কেটে আসবে বলে আশা করা হচ্ছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology