লঞ্চের একদিন আগেই প্রকাশ্যে এল Redmi Note 11T 5G ফোনের কিছু মুখ্য ফিচার, দেখে নিন

লঞ্চের একদিন আগে Redmi Note 11T 5G স্মার্টফোনের 'কনফার্মড' ফিচারের-তালিকা দেখে নিন

redmi-note-11t-5g-confirmed-specifications-ahead-of-tomorrow-launch

প্রতিশ্রুতি মতো আগামীকাল অর্থাৎ ৩০শে নভেম্বর ভারতে লঞ্চের মুখ দেখতে চলেছে Redmi Note 11T 5G। গুঞ্জন রয়েছে এটি গতমাসে চীনে লঞ্চ হওয়া Redmi Note 11 5G ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হবে। Redmi এর তরফে বিগত কিছুদিন যাবৎ ধারাবাহিক ভাবে আপকামিং হ্যান্ডসেটটির বিভিন্ন ফিচার টিজ করা হয়েছে। যেমন গত সপ্তাহে আমরা Redmi Note 11T 5G এর চার্জিং স্পিড বা ফাস্ট চার্জিং ক্যাপাসিটি সম্পর্কে জানতে পেরেছিলাম। একই সাথে এর প্রসেসর সম্বন্ধেও টিজার সামনে এসেছে। কিন্তু এখন নতুন একটি টিজারে 5G কানেক্টিভিটির এই ফোনের কী-ফিচারগুলি একসঙ্গে নিশ্চিত করেছে স্বয়ং Xiaomi। এই প্রতিবেদনে আমরা এই ফিচারগুলি সম্পর্কে জেনে নেব। আসুন Redmi Note 11T 5G স্মার্টফোনের ‘কনফার্মড’ ফিচারের-তালিকা দেখে নেওয়া যাক।

Redmi Note 11T 5G স্পেসিফিকেশন

প্রসেসর : প্রথমেই আসা যাক রেডমি নোট ১১টি ৫জি ফোনটির প্রসেসরের প্রসঙ্গে। Xiaomi India-র তরফে জানানো হয়েছে, লেটেস্ট এই 5G ফোনে ৬ এনএম (ন্যানোমিটার) প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও প্রসেসরের নাম এখনো অপ্রকাশিত। তবে আমাদের অনুমান, এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ আসবে।

ডিসপ্লে : সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে (Mi.com), রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনের জন্য একটি ডেডিকেটেড পেজ তৈরী করা হয়েছে। সেখান থেকে জানা গিয়েছে যে, এই ফোনে ৯০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। টিপস্টাররা হ্যান্ডসেটের ডিসপ্লে সাইজ এবং রেজোলিউশন সম্পর্কিত বেশ কয়েকটি তথ্য সামনে এনেছে। কিন্তু সংস্থার তরফ থেকে এগুলি নিশ্চিত না করায়, আমাদের আগামীকাল অবধি অপেক্ষা করতে হবে।

র‌্যাম বুস্টার : র‌্যাম বুস্টার থাকার অর্থ, ফোনটি এক্সটেন্ডেড র‌্যাম সহ আসবে। সংস্থার নিজস্ব ওয়েবসাইটে থাকা একটি ব্যানার থেকে জানা গেছে, আসন্ন এই স্মার্টফোনে এক্সটেন্ডেড মেমরির মাধ্যমে ১১ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে।

কানেক্টিভিটি : নাম দেখেই বোঝা যাচ্ছে যে, রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনে ৫জি (5G) কানেক্টিভিটি সাপোর্ট করবে। সেক্ষেত্রে, ৫তম প্রজন্মের মোবাইল নেটওয়ার্কিং টেকনোলজি সামিল থাকার দরুন এর দাম কিরূপ হবে তা জানা যায়নি এখনো।

চার্জিং স্পিড : সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে যে, আসন্ন রেডমি নোট ১১টি ৫জি ফোনে ৩৩ওয়াট প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। তবে, চার্জিং টেকনোলজি সংক্রান্ত তথ্য সামনে এলেও, ব্যাটারি ক্যাপাসিটি এবং ডিভাইসটি ফুল চার্জ হতে কত সময় নেবে, তা এখনও নিশ্চিত করেনি সংস্থাটি। অনুমান করা হচ্ছে এতে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি থাকতে পারে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।