Redmi Note 11T 5G ভারতে আসছে নভেম্বরের শেষে, দাম কত রাখা হবে জেনে নিন

Redmi Note 11T 5G আগামী ৩০ নভেম্বর ভারতে পা রাখবে

redmi-note-11t-5g-india-launch-date-set-november-30-expected-price-specifications

গতমাসে চীনে Redmi Note 11 সিরিজ লঞ্চ হয়েছিল। এই সিরিজের অধীনে তিনটি ফোন এসেছে – Redmi Note 11, Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro+। চীনে প্রথম সেল শুরু হওয়ার মাত্র এক ঘন্টার মধ্যেই ফোনগুলির পাঁচ লক্ষ ইউনিট বিক্রি হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর, এই সিরিজ নিয়ে ভারত সহ সারা বিশ্বে আগ্রহ তৈরি হয়েছে। কিছুদিন আগে জনপ্রিয় এক টিপস্টার দাবি করেছিলেন যে, Redmi Note 11 সিরিজের বেস মডেল রিব্র্যান্ডে করে Redmi Note 11T 5G নামে ভারতে আনা হবে। সেইমতো গতকাল 91Mobiles একটি প্রতিবেদনে জানায় এই ফোনটি ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হবে। আজ কোম্পানির তরফেও এই দাবি স্বীকার করে নেওয়া হয়েছে। পাশাপাশি, ই-কমার্স সাইট, Amazon-ও তাদের মাইক্রো সাইটে নিশ্চিত করেছে, Redmi Note 11T 5G আগামী ৩০ নভেম্বর ভারতে পা রাখবে।

Redmi Note 11T 5G চলতি মাসের শেষে ভারতে আসছে

Redmi India আজ একটি টুইটে জানিয়েছে যে, ৩০শে নভেম্বরে রেডমি নোট ১১টি ৫জি আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ করা হবে। সংস্থাটি এর জন্য একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটেও (Mi.com) এই ফোনের জন্য একটি ডেডিকেটেড ওয়েবপেজ তৈরি করা হয়েছে। একই ওয়েবপেজ ই-কমার্স সাইট, Amazon-এও আমরা খুঁজে পেয়েছি।

এদিকে জনপ্রিয় টিপস্টার ঈশান আগারওয়াল দাবি করেছেন যে, আপকামিং রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনটি তিনটি স্টোরেজ এবং কালার ভ্যারিয়েন্টের সাথে আসবে। সেক্ষেত্রে, ফোনের বেস ভ্যারিয়েন্ট হবে ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ। আর, বাকি দুটি হল – ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। আবার রেডমি নোট ১১টি ৫জি, ম্যাট ব্ল্যাক, স্টারডাস্ট হোয়াইট এবং অ্যাকুয়ামারিন ব্লু কালার অপশনে বেছে নেওয়া যাবে বলে টিপস্টার জানিয়েছেন।

Redmi Note 11T 5G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগেই বলেছি রেডমি নোট ১১ ফোনটির রিব্র্যান্ডেড ভার্সন হবে রেডমি নোট ১১টি ৫জি। সেক্ষেত্রে আসন্ন এই ফোনে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) LCD ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ আসবে, যা ৬ এনএম (ন্যানোমিটার) প্রসেসিং নোডে তৈরি।

রেডমি নোট ১১টি ৫জি ফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল শুটার। একই সাথে ফোনটির সামনের দিকে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Redmi Note 11T 5G দাম (সম্ভাব্য)

রেডমি নোট ১১টি ৫জি ফোনের দাম সম্পর্কিত কোনও তথ্য এখনো পাওয়া যায়নি। তবে এটির বিক্রয় মূল্য পূর্বসূরি রেডমি নোট ১০টি ৫জি -এর প্রারম্ভিক মূল্যের (১৪,৯৯৯ টাকা) সমতুল্য রাখা হতে পারে। উল্লেখ্য, চীনে রেডমি নোট ১১ -এর দাম শুরু হয়েছে প্রায় ১৪,০০০ টাকা থেকে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।