Redmi Note 11T 5G অবশেষে ভারতে লঞ্চ হচ্ছে ৩০ নভেম্বর, দাম ও স্পেসিফিকেশন জেনে নিন

Redmi Note 11-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Redmi Note 11T 5G ভারতে লঞ্চ হবে

redmi-note-11t-5g-india-launch-november-30-price-specifications-expected

গত মাসে চীনে আত্মপ্রকাশ ঘটেছিল Redmi Note 11-এর। এই সিরিজে এসেছিল Redmi Note 11, Redmi Note 11 Pro, এবং Redmi Note 11 Pro+। চীনের বাজারে ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে ফোনগুলি। Redmi Note 11 সিরিজের প্রথম অনলাইন সেলে মাত্র এক ঘন্টার মধ্যে পাঁচ লক্ষ ইউনিট বিক্রি হয়েছিল। যে কারণে এই সিরিজের ফোনগুলি নিয়ে আগ্রহ তুঙ্গে ভারত-সহ অন্যান্য দেশের স্মার্টপ্রেমীদের মধ্যে। সংস্থা কিছু না বললেও একটি সূত্র থেকে জানা গিয়েছিল, Redmi Note 11-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Redmi Note 11T 5G ভারতে লঞ্চ হবে। এখন এই ভারতীয় ভ্যারিয়েন্টের লঞ্চের দিন ও একইসঙ্গে মূল স্পেসিফিকেশনগুলি সামনে উঠে এসেছে।

রেডমি নোট ১১টি ৫জি ৩০ নভেম্বর লঞ্চ হবে (Redmi Note 11T India launch date 30 November)

নভেম্বরের অন্তিম দিন অর্থাৎ ৩০ নভেম্বর Redmi Note 11T 5G ভারতে নাকি আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করবে। লিকস্টার ঈশান আগরওয়ালকে সূত্র হিসেবে উদ্ধৃত করে ৯১মোবাইলস তাদের প্রতিবেদনে তেমনটাই দাবি করেছে। আবার স্মার্টফোনের স্পেসিফিকেশনগুলিও সামনে আনা হয়েছে।

রেডমি নোট ১১টি ৫জি স্পেসিফিকেশনস (Redmi Note 11T 5G specifications)

রেডমি নোট ১১টি ৫জি ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। ফোনে দেওয়া হবে ডাইমেনসিটি ৮১০ প্রসেসর, যা ৬ ন্যানোমিটার প্রসেসিং নোডে তৈরি। ৬ জিবি / ৮ জিবি LPDDR4X র‌্যাম এবং ৬৪ জিবি / ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ কনফিগারেশনে আসবে এই স্মার্টফোন।

রেডমি নোট ১১টি ৫জি ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া থাকবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

রেডমি নোট ১১টি ৫জি-এর দাম সম্বন্ধীয় কোনও তথ্য পাওয়া যায়নি। তবে এটির দর রেডমি নোট ১০টি ৫জি-এর প্রারম্ভিক মূল্যের (১৪,৯৯৯ টাকা) কাছাকাছি রাখা হতে পারে৷ ম্যাট ব্ল্যাক, স্টারডাস্ট হোয়াইট, এবং অ্যাকুয়ামারিন ব্লু কালার অপশনে উপলব্ধ হবে রেডমি নোট ১১টি ৫জি। উল্লেখ্য, চীনে রেডমি নোট ১১-এর দাম শুরু হয়েছে প্রায় ১৪,০০০ টাকা থেকে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷