Redmi Note 11T 5G নাকি Redmi Note 10T 5G, কোন ফোনটি আপনার জন্য সেরা হবে

Redmi Note 11T 5G নাকি পূর্বসূরি Redmi Note 10T 5G কোনটি আপনার জন্য সেরা বিকল্প হবে

redmi-note-11t-5g-vs-redmi-note-10t-5g-comparison-specifications-price

গত জুলাই মাসে লঞ্চ করা হয়েছিল Redmi Note 10T 5G স্মার্টফোনটি। এটিরই উত্তরসূরি হিসাবে গতমাসের ৩০শে নভেম্বর ভারতের বাজারে পা রেখেছে Redmi Note 11T 5G। Redmi -র বিদ্যমান ও লেটেস্ট হ্যান্ডসেট দুটির ফিচারে কিছু পার্থক্য রয়েছে। যেমন, পূর্বসূরি মডেলে পাওয়া যাবে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, FHD+ ডিসপ্লে প্যানেল ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। অন্যদিকে, সদ্য লঞ্চের মুখ দেখা Redmi Note 11T 5G, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। ফিচারগত ভিন্নতার পাশাপাশি এগুলির দামেও বেশ কিছুটা ফারাক নজরে পড়বে। আজ আমরা এই দুটি ফোনের দাম ও স্পেসিফিকেশনের পার্থক্য তুলে ধরবো এই প্রতিবেদনে। যাতে উত্তরসূরি Redmi Note 11T 5G নাকি পূর্বসূরি Redmi Note 10T 5G কোনটি আপনার জন্য সেরা বিকল্প হবে তা বুঝতে পারেন।

Redmi Note 11T 5G vs Redmi Note 10T 5G: দাম

দামের উপর নির্ভর করে যেহেতু বেশিরভাগ ক্রেতারা তাদের নয়া হ্যান্ডসেট বেছে থাকেন, সেহেতু প্রথমেই আসা যাক উক্ত স্মার্টফোন দ্বয়ের বিক্রয় মূল্যের প্রসঙ্গে। ভারতে রেডমি নোট ১১টি ৫জি এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়াও, এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ স্টোরেজের দাম যথাক্রমে ১৭,৯৯৯ টাকা ও ১৯,৯৯৯ টাকা।

অন্যদিকে, ভারতে রেডমি নোট ১০টি স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে ১৬,৯৯৯ টাকা। আর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ১৪,৯৯৯ টাকা ও ১৬,৯৯৯ টাকায় কেনা যাচ্ছে।

Redmi Note 11T 5G vs Redmi Note 10T 5G: ডিসপ্লে

রেডমি নোট ১১টি স্মার্টফোনে রয়েছে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৬ ইঞ্চির (২,৪০০x১,০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও, ৩৯৯ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৮৪.৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে।

রেডমি নোট ১০টি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশনের সাথে একটি ৬.৫ ইঞ্চির (২,৪০০x১,০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ, এসপেক্ট রেশিও ২০:৯, পিক্সেল ডেনসিটি ৪০৫ পিপিআই এবং এটি ৮৩.৬% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে।

Redmi Note 11T 5G vs Redmi Note 10T 5G: অপারেটিং সিস্টেম

রেডমি নোট ১১রি স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করে।

অপরপক্ষে, রেডমি নোট ১০টি স্মার্টফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম ওএস দ্বারা চালিত।

Redmi Note 11T 5G vs Redmi Note 10T 5G: প্রসেসর

ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর।

আর, রেডমি নোট ১০টি ৫জি, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাথে সজ্জিত হয়ে এসেছে।

Redmi Note 11T 5G vs Redmi Note 10T 5G: ক্যামেরা সেটআপ

রেডমি নোট ১১টি স্মার্টফোনের ডিসপ্লের উপরিভাগে দেখা যাবে একটি ১৬ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.৫) সেলফি সেন্সর। একই ভাবে, ছবি তোলার জন্য, ডিভাইসের রিয়ার প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে দেওয়া হয়েছে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল ক্যামেরা সেটআপ। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর।

রেডমি নোট ১০টি স্মার্টফোনে এফ/২.০ অ্যাপারচার যুক্ত একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর পাওয়া যাবে। আবার ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

Redmi Note 11T 5G vs Redmi Note 10T 5G: ব্যাটারি

গতমাসে লঞ্চ হওয়া রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

চলতি বছরের জুলাই মাসে আত্মপ্রকাশ করা রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনে আছে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।