মহাকাশ থেকে ছবি পাঠালো Redmi Note 7, দেখুন সেই ভিডিও

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি বাজেট ফোনে অন্য কোম্পানিগুলো থেকে অনেকটাই এগিয়ে। মূলত অত্যাধুনিক ফিচারের সাথে তুলনামূলক কম দামে স্মার্টফোন লঞ্চ করে অন্য কোম্পানিগুলোকে পরাস্ত করেছে এই কোম্পানিটি। তবে এখন অনার, রিয়েলমি প্রভৃতি কোম্পানি শাওমির এই কৌশল আয়ত্ত করে নিয়েছে। তারাও কম দামে ভালো স্মার্টফোন বাজারে আনছে। তবে এই ঘটনা জানার পর অন্য কোম্পানিগুলো আরো একবার ভাবতে বসবে। শাওমি তাদের Redmi Note 7 ফোন বেলুনের সাহায্যে মহাকাশে পাঠিয়েছিল। আসুন সেই ছবি দেখে নেই।

শাওমির সিইও লি জুন ইউটিউব-এ একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে দেখানো হয়েছে যে কিভাবে রেডমি নোট 7 একটি বেলুনের মাধ্যমে মহাকাশে পাঠানো হচ্ছে। ভিডিওটিতে দেখা যাবে যে ফোনটি 7 31,000 মিটার উপরের ছবি তুলছে।

এই ভিডিওতে রেডমি নোট 7 এর মজবুতি ও ক্যামেরার মান দেখানো হয়েছে। আপনাকে জানিয়ে রাখি এই ফোনের সামনে ও পিছনে গরিলা গ্লাস 5 প্রটেকশন আছে।

রেডমি নোট 7 ফোনে 3 ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো 19.5:9 এবং স্ক্রিন রেজোলিউশন 1080× 2340 পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ও 2.5 ডি কার্ভাড গ্লাস আছে। এই ফোন 2.2 গিগাহার্টজ স্ন্যাপড্রাগন 660 অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।ফোনটি 3 জিবি ও 4 জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে 32 জিবি ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি 12 মেগাপিক্সেলের(এফ/1.8 অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে 2 মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য 13 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত 4,000 এমএএইচ ব্যাটারি রয়েছে।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : দশ হাজার টাকার কমে নোকিয়া কাল ভারতে লঞ্চ করবে Nokia 4.2

Last Updated on