Redmi Note 8 (2021) দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল

redmi-note-8-2021-announced-global-market-with-helio-g85-soc-quad-camera-price-specifications

২০১৯-এ Redmi Note সিরিজের লেটেস্ট স্মার্টফোন হিসেবে Redmi Note 8 সিরিজ বাজারে এসেছিল। ফিচারে ঠাসা এই সিরিজের ফোন স্বল্প সময়ের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে ওঠে। ফলস্বরূপ লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত Redmi Note 8 স্মার্টফোনটির মোট ২৫ মিলিয়ন ইউনিট বিশ্বজুড়ে বিক্রি হয়েছে। সম্প্রতি Xiaomi এমনই চমকপ্রদ তথ্য সামনে আনে। এই সাফল্য স্মরণীয় করে রাখতে কয়েকদিন আগেই Redmi Note 8-এর আপগ্রেড ভার্সন আনার কথা Xiaomi ঘোষণা করেছিল। আর আজ অরিজিনাল Redmi Note 8-এর স্মৃতি ফিরিয়ে Redmi Note 8 2021 গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়ে গেল।

Redmi Note 8 2021: স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি নোট ৮ ২০২১ স্মার্টফোনে রয়েছে ৬.৩ ইঞ্চি এলসিডি ওয়াটারড্রপ-নচ ডিসপ্লে। এটি ফুল এইচডি প্লাস(১০৮০x২৩৪০ পিক্সেল) রেজোলিউশন অফার করবে এবং এর পিক ব্রাইটনেস ৫০০ নিটস। ডিসপ্লের ওপরে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম (LPDDR4X) ও ৬৪ জিবি/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের (emmc 5.1) বিকল্প। স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানোর জন্য ফোনে মাইক্রো এসডি কার্ড স্লট দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 8 2021 স্মার্টফোনের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল Samsung GM1 প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Redmi Note 8 2021 ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জার পাওয়া যাবে। হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১১ সফটওয়্যার ভার্সন রয়েছে। আবার এর ওপরে Xiaomi-র নিজস্ব কাস্টম ইউজার ইন্টারফেস MIUI 12.5 দেখা যাবে।

রেডমি নোট ৮ ২০২১-এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ডুয়াল 4G Volte, স্প্ল্যাশ রেজিট্যান্সের জন্য P2i কোটিং, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ইনফ্রারেড সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, ৩.৫মিমি অডিও জ্যাক। এই ফোনের ওজন ১৯০ গ্রাম।

Redmi Note 8 2021: দাম ও লভ্যতা

রেডমি নোট ৮ ২০২১ নেপচুন ব্লু, মুনলাইট ব্লু, এবং স্পেস ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে।Xiaomi দামের বিষয়ে কিছু না জানালেও, Mi.com গ্লোবাল সাইটে ফোনটি লিস্টেড হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷