Redmi Note 8 (2021) আরও আপগ্রেড ফিচার সহ বাজারে আসছে, জানুন বিশেষত্ব

Redmi note 8 2021 with miui 12.5 receives Bluetooth sig certification launch imminent

কয়েকদিন আগেই জানা গেছে, Xiaomi তাদের ২০১৯ সালে লঞ্চ করা রেডমি নোট ৮ সিরিজের একটি নতুন ফোনের ওপর কাজ করছে। Redmi Note 8 (2021) নামের এই ফোনটিকে আমেরিকার FCC সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এই ফোনে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে সার্টিফিকেশন সাইট থেকে উঠে এসেছিল। এবার রেডমি নোট ৮ (২০২১) ব্লুটুথ সার্টিফিকেশন (Bluetooth SIG) লাভ করল।

FCC এর মতো ব্লুটুথ সার্টিফিকেশন সাইটেও Redmi Note 8 (2021) কে M1908C3JGG মডেল নম্বর সহ দেখা গেছে। এছাড়াও এটি যে নতুন ডিভাইস তা সার্টিফিকেশন সাইট নিশ্চিত করেছে। কারণ ২০১৯ সালে আসা রেডমি নোট ৮ ফোনে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি ছিল। তবে নতুন এই ডিভাইস ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি সহ আসবে।

যদিও এছাড়া Bluetooth SIG সাইট থেকে ফোনটির অন্য কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে ফোনটি যে শীঘ্রই বাজারে আসবে তা নিশ্চিত করে বলা যায়।

আগের রিপোর্টে জানা গিয়েছিল, Redmi Note 8 (2021) দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনের কোডনেম হবে biloba। এই ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়া ফোনটি এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস-এ চলবে।

আবার পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ৮ (২০২১) ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এর সাথে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। প্রসঙ্গত,  Redmi Note 8, এবং Redmi Note 8T ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ছিল। এর সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সেক্ষেত্রে আপগ্রেড ভার্সনে সামান্য উন্নত ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.