Redmi Note 8 ইউজারদের জন্য সুখবর, একগুচ্ছ নয়া ফিচার সহ এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

redmi-note-8-android-11-update-rolling-out-how-to-download.jpg

Xiaomi কে আমরা যেকোনো বাজেট স্মার্টফোনে একটি অ্যান্ড্রয়েড আপডেট দিতে দেখি। যদিও কখনো কখনো যে এই নিয়মের ব্যতিক্রম হয়নি তা নয়। এবার Redmi Note 8 এর নামও সেই ব্যতিক্রমের তালিকায় ঢুকে গেল। আসলে শীঘ্রই ভারত সহ বিভিন্ন অঞ্চলের Redmi Note 8 ইউজাররা অ্যান্ড্রয়েড ১১ (Android 11) আপডেট পেতে চলেছেন। ইতিমধ্যেই চীনের ইউজারদের জন্য এই আপডেট রোল আউটও করা হয়েছে।

প্রসঙ্গত রেডমি নোট ৮ অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এমআইইউআই ১০ ওএসের সাথে লঞ্চ হয়েছিল। এরপর এই ফোনে এমআইইউআই ১১ ও এমআইইউআই ১২ আপডেট আসে। এমনকি কিছুদিন আগে ফোনটি অ্যান্ড্রয়েড ১০ আপডেটও পায়। এবার চীনা স্মার্টফোন কোম্পানিটি এই বাজেট ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১১ আপডেটও রোল আউট করলো।

Redmi Note 8 এর জন্য আসা এই অ্যান্ড্রয়েড ১১ আপডেটের বিল্ড নম্বর V12.0.1.0.RCOCNXM। মনে রাখবেন এটি চাইনিজ বিল্ড নম্বর। ফোনটি স্টেবল বিটা পেজে এই আপডেট পেতে শুরু করেছে। আশা করা যায় এই আপডেটের এমআইইউআই গ্লোবাল, ইন্ডিয়া, ইন্দোনেশিয়া প্রভৃতির বিল্ড শীঘ্রই চলে আসবে।

নতুন এই আপডেট আসার পর রেডমি নোট ৮ ফোনে ফেসবুক ম্যাসেঞ্জারের মতো চ্যাট বাবল, নতুন প্রাইভেসি এবং পারমিশন সেটিংস, নতুন কোনভার্সেশন ট্যাব, নতুন শেয়ারিং ইউজার ইন্টারফেস, ডার্ক মোড শিডিউল, আরও ভাল টাচ সেন্সিভিটি, ক্যামেরার সময় নোটিফিকেশন মিউট করার নতুন ফিচার যুক্ত হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন