অবিশ্বাস্য, ৮ তলা থেকে পড়েও ঠিকঠাক কাজ করছে রেডমি নোট ৮

redmi-note-8-falls-from-8th-floor-apartment-though-still-worked-fine

Xiaomi এর টপ সেলিং স্মার্টফোনগুলির মধ্যে একটি Redmi Note 8। এই ফোনটিকে গত বছর লঞ্চ করা হয়েছিল। শাওমির অফিসিয়াল রিপোর্ট অনুযায়ী, এবছরের মে পর্যন্ত রেডমি নোট ৮ সিরিজ ৩০ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে। এর কারণ একটাই যে, Redmi Note 7 এর থেকে Redmi Note 8 সিরিজে আরও উন্নত হার্ডওয়্যার ও সফটওয়্যার সহ এসেছে। এছাড়াও রেডমি নোট ৮ এর বিল্ড কোয়ালিটি যে ও ভালো, তার প্রমান মিললো সম্প্রতি একটি ঘটনা সামনে আসার পর।

একজন Mi ফ্যান তার রেডমি নোট ৮ ফোন ব্যবহারের অভিজ্ঞতা শাওমির ফোরামে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, তার ফোনটি একটি অ্যাসপার্টমেন্টের ৮ তলা থেকে জলের মধ্যে পড়ে গিয়েছিল। কিন্তু বিস্ময়করভাবে ফোনটি এখনও ব্যবহারযোগ্য। ফোনটির বেশ কয়েকটি ফাংশান এখনও স্বাভাবিকভাবে কাজ করছে। তবে ক্যামেরার মধ্যে জল ঢুকে যাওয়ায় সেটি কাজ করছেনা। কিন্তু টাচ ও চার্জিং ঠিকঠাকই আছে।

শাওমির ফাউন্ডার ও চেয়ারম্যান, Lei Jun পোস্টটি শেয়ার করে Redmi Note 8 এর বিল্ট কোয়ালিটিকে প্রশংসা করেছে। রেডমি নোট ৮ ফোনের কথা বললে, এতে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০% । ডিসপ্লের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনে রয়েছে। প্রসেসর এর কথা বললে এতে পাবেন কোয়ালকম স্নাপড্রাগণ ৬৬৫ প্রসেসর, যা আমরা Mi A3 তে দেখেছিলাম। এছাড়াও আছে অ্যাড্রেনো ৬৪০ জিপিইউ।

এই ফোনটি চারটি রিয়ার ক্যামেরা সঙ্গে এসেছে। যার প্রাইমারি সেনসর সনি আইএমএক্স ৫৮৬ এর সঙ্গে ৪৮ মেগাপিক্সেল। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৫। অন্যান্য ক্যামেরা গুলি হল ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্ৰী wide-angle সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফির জন্য এই ফোনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। শাওমি রেডমি নোট ৮ ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লাঞ্চ হয়েছে। যার সাথে ১৮ওয়াট চার্জার সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫এমএম হেডফোন জ্যাক, ফোরজি ভোল্টি ও ওয়াইফাই।