লঞ্চ হল Redmi Note 8 Pro এর স্পেশাল এডিশন, পাওয়া যাবে আগের দামেই

কয়েকদিন আগেই Xiaomi টুইট করে জানিয়েছিল যে, শীঘ্রই Redmi Note 8 Pro এর স্পেশাল এডিশন। কথা মত কোম্পানি এর Coral Orange কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করলো। নতুন এই কালার ভ্যারিয়েন্ট কোম্পানি কেবল গ্লোবাল ভ্যারিয়েন্টের জন্য এনেছে। কারণ চীনে ইতিমধ্যেই রেডমি নোট ৮ প্রো এর টুইলাইট অরেঞ্জ কালার উপলব্ধ। এদিকে ফোনটি কোরাল অরেঞ্জ কালারে এলেও, এর দাম বা স্পেসিফিকেশনে কোনো বদল আনা হয়নি।

প্রসঙ্গত গ্লোবাল মার্কেটে Redmi Note 8 Pro ফোনটি ইলেকট্রিক ব্লু,ফরেস্ট গ্রীন, গামা গ্রীন, হ্যালো হোয়াইট, পার্ল হোয়াইট, শ্যাডো ব্ল্যাক, কসমিক পার্পেল, গ্রে এবং ওশান ব্লু কালারে পাওয়া যায়। যদিও ভারতে এই ফোনটি কেবল ইলেকট্রিক ব্লু, গামা গ্রীন, হ্যালো হোয়াইট ও শ্যাডো ব্ল্যাক কালারে এসেছে। এখন দেখার রেডমি নোট ৯ এর কোরাল অরেঞ্জ কালার ভারতে আসে কিনা।

Redmi Note 8 Pro দাম:

ভারতে রেডমি নোট ৮ প্রো এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৫,৯৯৯ টাকা, যদিও লঞ্চের সময় ফোনটির দাম ছিল ১৪,৯৯৯ টাকা। আবার এখন এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৬,৯৯৯ টাকায়। ১৮,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

Redmi Note 8 Pro স্পেসিফিকেশন :

কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনের সাথে রেডমি নোট ৮ প্রো ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫ : ৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯১.৪ শতাংশ । এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে Mediatek Helio G90T প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার দরুন আপনি হাই গ্রাফিক্সের গেম বিনা বাধায় খেলতে পারবেন। এছাড়াও এতে গেম টার্বো ২.০ ব্যবহার হয়েছে।

Redmi Note 8 Pro এর সব থেকে বড় আকর্ষণ ৬৪ মেগাপিক্সেল সেন্সরের সাথে কোয়াড ক্যামেরা। শাওমি আগেই জানিয়েছিলো এই ফোনে স্যামসাংয়ের ISOCELL Bright GW1 image Sensor ব্যবহার করা হবে, যা ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার থেকে ৩৮% বেশি পিক্সেল আনে। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭। এই ফোনের অন্যান্য ক্যামেরা গুলি হলো ৮ মেগাপিক্সেল ১২০ ডিগ্রি আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরা ৯০এফপিএস আলট্রা স্লো মোশন ভিডিও সাপোর্ট করে। রেডমি নোট ৮ প্রো ফোনে ২০ মেগাপিক্সেল AI সেলফি ক্যামেরা আছে।

এছাড়াও এই ফোনে আছে কুইক চার্জও ৩.০ এর সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। অন্যান্য ফিচার হল – ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, অ্যান্ড্রয়েড পাই বেসড MIUI 10 অপারেটিং সিস্টেম।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।