Redmi Note 8 ও Redmi Note 9 Pro 5G ইউজারেরা পেলেন MIUI 12.5 Enhanced Edition আপডেট

redmi-note-8-redmi-note-9-pro-5g-miui-12-5-enhanced-edition-update-china

সেপ্টেম্বরে শাওমির তরফে জানানো হয়েছিল যে, অক্টোবর থেকে Redmi Note সিরিজের স্মার্টফোনে MIUI 12.5 Enhanced Edition আপডেট পৌঁছে দেওয়া হবে। প্রতিশ্রুতি অনুযায়ী গত সপ্তাহ থেকেই Redmi Note সিরিজ ব্যবহারকারীরা আপডেটটি পেয়েছেন। আর গতকাল Redmi Note লাইনআপের আরও দুই ডিভাইস – Redmi Note 8 ও Redmi Note 9 Pro 5G ইউজারদের MIUI-এর লেটেস্ট ভার্সনের অ্যাক্সেস দেওয়া হয়েছে।

শাওমি এই মুহূর্তে Redmi Note 8 ও Redmi Note 9 Pro 5G-এর চাইনিজ ভ্যারিয়েন্টে MIUI 12.5 Enhanced Edition আপডেট রোলআউট করছে। হ্যান্ডসেটগুলির জন্য সিস্টেম আপডেটটি নিম্মলিখিত বিল্ড নম্বরের সাথে এসেছে।

Redmi Note 8 – V12.5.2.0.RCOCNXM

Redmi Note 9 Pro 5G – V12.5.4.0.RJSCNXM

প্রসঙ্গত, Redmi Note 8 রিব্র্যান্ডেড করে চীনের বাইরে অন্য নামে ছাড়া হয়েছে। অন্য দিকে, Redmi Note Pro 5G কয়েকটি দেশের বাজারে Mi 10i 5G ও 10T Lite 5G ব্র্যান্ডিংয়ের সাথে উপলব্ধ। সুতরাং ফোনগুলির আর্ন্তজাতিক ভ্যারিয়েন্টেও MIUI 12.5 Enhanced Edition আপডেট দেওয়া হবে বলে ধরে নেওয়া যায়।

MIUI 12.5 Enhanced এডিশনের বিশেষত্ব

এমআইইউআই ১২.৫ এনহ্যান্সড এডিশনের মূল কথা ‘অপ্টিমাইজেশন’। এতে নতুন কোনও ফিচার যোগ করা হয়নি। মূলত এফিসিয়েন্সি বাড়ানোর লক্ষ্যেই নিজেদের মোবাইল সফটওয়্যারের লেটেস্ট ভার্সন এনেছে শাওমি।

চার দিকে ভাগ করা হয়েছে এই অপ্টিমাইজেশন – লিকুইড স্টোরেজ, অ্যাটমিক মেমরি, ফোকাস ক্যালকুলেশন, এবং ইন্টেলিজেন্ট ব্যালান্স।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷