Redmi Note 8 নাকি Realme 5 Pro : ৫ ক্যামেরার কোন ফোনটি কেনা লাভজনক হবে

কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 8। এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। রেডমি নোট ৮ এর প্রাথমিক দাম ৯,৯৯৯ টাকা। এদিকে কিছুদিন আগেই ১৩,৯৯৯ টাকা থেকে শুরু ও ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার সাথে ভারতে এসেছিলো Realme 5 Pro। আজ আমরা এই দুই ফোনের স্পেসিফিকেশনের পার্থক্য জেনে নেবে। এও দেখবো বর্তমান বাজারে কোন ফোনটি আপনার জন্য লাভজনক হবে।

Redmi Note 8 vs Realme 5 Pro : ডিসপ্লে

রেডমি নোট ৮ ফোনটি বড় ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সঙ্গে লঞ্চ হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০% । ডিসপ্লের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনে রয়েছে। 

আবার রিয়েলমি ৫ প্রো ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯ । আবার স্ক্রিন টু বডি রেশিও ৮৩.৪৫% । ডিসপ্লের সুরক্ষার জন্য এই ফোনে Corning Gorilla Glass 3+ প্রটেকশন আছে।

Redmi Note 8 vs Realme 5 Pro : প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ

রেডমি নোট ৮ ফোনে পাবেন কোয়ালকম স্নাপড্রাগণ ৬৬৫ প্রসেসর, ৪ ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ।

রিয়েলমি ৫ প্রো ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ৪, ৬ ও ৮ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ।

Redmi Note 8 vs Realme 5 Pro : ক্যামেরা ও অপারেটিং সিস্টেম

রেডমি নোট ৮ ফোনটি চারটি রিয়ার ক্যামেরা সঙ্গে এসেছে। যার প্রাইমারি সেনসর সনি আইএমএক্স ৫৮৬ এর সঙ্গে ৪৮ মেগাপিক্সেল। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৫। অন্যান্য ক্যামেরা গুলি হল ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্ৰী wide-angle সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফির জন্য এই ফোনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এমআইইউআই ১০ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৫ প্রো ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর 48 মেগাপিক্সেল (সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর এবং এফ/ ১.৮ অ্যাপারচার ), সেকেন্ডারি সেন্সর ৮ মেগাপিক্সেল ( এফ/ ২.২৫ অ্যাপারচার ও ১১৯ ডিগ্রি ওয়াইড এঙ্গেল লেন্স), ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্সের। এই ফোনের সামনে আছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড কালার ওএস ৬ অপারেটিং সিস্টেমে চলে।

Redmi Note 8 vs Realme 5 Pro : ব্যাটারি

শাওমি রেডমি নোট ৮ ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লাঞ্চ হয়েছে। যার সাথে ১৮ওয়াট চার্জার সাপোর্ট করবে। 

আবার রিয়েলমি ৫ প্রো ফোনে VOOC 3.0 ফাস্ট চার্জিং এর সাথে ৪,০৩৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Redmi Note 8 vs Realme 5 Pro : দাম

রেডমি নোট ৮ ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা, ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১২,৯৯৯ টাকা। 

আবার রিয়েলমি 5 প্রো-র ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা, ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা।

আমাদের মত :

দুটি ফোনের স্পেসিফিকেশন আমরা যা দেখলাম তাতে রেডমি নোট ৮ ফোনে গরিলা গ্লাস ৫ এর সাথে বড়ো ডিসপ্লে আছে তবে রিয়েলমি ৫ প্রো প্রসেসরের দিক থেকে এগিয়ে থাকবে। আবার রিয়েলমি ৫ প্রো ফোনে বেশি স্টোরেজ বিকল্প আছে। তবে দামের কথা মাথায় রাখলে অবশ্যই রেডমি নোট ৮ অনেক এগিয়ে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!